7.8 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

চেন্নাইকে জিতিয়ে জোড়া পুরস্কার মুস্তাফিজের

চেন্নাইকে জিতিয়ে জোড়া পুরস্কার মুস্তাফিজের
চেন্নাইয়ের হয়ে অভিষেক ম্যাচে দলকে জিতিয়েই জোড়া পুরস্কার পেয়েছেন মুস্তাফিজুর রহমান

চোট থেকে ফিরেছেন বেশি দিন হয়নি। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে নেমে বল হাতে সেভাবে দ্যুতি ছড়াতে পারেননি মুস্তাফিজুর রহমান। কিন্তু আইপিএলে পা দিতেই বর্ণিল এক মুস্তাফিজের দেখা মিলল। প্রথম ম্যাচেই নায়ক বনে গেলেন তিনি। চেন্নাইয়ের হয়ে অভিষেক ম্যাচে দলকে জিতিয়েই জোড়া পুরস্কার পেয়েছেন মুস্তাফিজুর রহমান। ম্যাচসেরার পুরস্কার তো পেয়েছেনই, সাথে জুটেছে আল্টিমেট ফ্যান্টাসি প্লেয়ারের পুরস্কারও।

শুক্রবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ছাড়িয়ে যান নিজের পুরোনো সাফল্যকেও। এর আগে ২০১৬ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৬ রান দিয়ে তিন উইকেট শিকার করেছিলেন। যেটা এতদিন আইপিএলে তার সেরা বোলিং ছিল, কিন্তু বেঙ্গালুরুর বিপক্ষে চার উইকেট নিয়ে সেই সেরার রেকর্ডটা নতুন করে লিখলেন বাংলাদেশি এই পেসার। সবমিলিয়ে চার ওভারের স্পেলে চার উইকেট নিয়ে ২৯ রান দেন মুস্তাফিজ। তাতে ৬ উইকেটে ১৭৩ রান করে বেঙ্গালুরু।

- Advertisement -

জবাবে চেন্নাই ৪ উইকেটে ১৭৬ করায় ম্যাচটা ৬ উইকেটে জেতে ধোনিরা। আর ম্যাচসেরা হন মুস্তাফিজ। এ নিয়ে আইপিএলে দ্বিতীয়বার সেরা হলেন৷ এর আগে ২০১৬ সালে একবার ম্যাচসেরা হয়েছিলেন তিনি। এদিন ম্যাচসেরার পাশাপাশি মুস্তাফিজ পেয়েছেন আল্টিমেট ফ্যান্টাসি প্লেয়ার অব দ্যা ম্যাচ, যেখানে তিনি একাই নামের পাশে বাগিয়ে নেন ১২০ পয়েন্ট। এছাড়া ইলেকট্রিক স্ট্রাইকার অব দ্যা ম্যাচ রাচিন রবীন্দ্র, সর্বোচ্চ ছক্কার পুরস্কার অনুজ রাওত ও সর্বোচ্চ চারের পুরস্কার পেয়েছেন ফাফ ডু প্লেসিস।

২০১৬ সাল থেকে আইপিএলে খেলছেন মুস্তাফিজ। এখন পর্যন্ত ৫১ উইকেট শিকার করেছেন তিনি। এদিন ব্যক্তিগত পারফরম্যান্সে আইপিএলে স্বদেশি সাকিব আল হাসানকেও ছাড়িয়ে গেছেন মুস্তাফিজ। বেঙ্গালুরুর বিপক্ষে ৪ উইকেট বাংলাদেশের কোনো ক্রিকেটারেরও আইপিএলে সেরা বোলিং। সাকিব আল হাসানের সেরা বোলিং ফিগার-১৭ রানে ৩ উইকেট।

- Advertisement -

Related Articles

Latest Articles