13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

নরেন্দ্র মোদির নাম নিলে স্বামীর পাতে ভাত দেবেন না : কেজরিওয়াল

নরেন্দ্র মোদির নাম নিলে স্বামীর পাতে ভাত দেবেন না : কেজরিওয়াল
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

ভারতের লোকসভা নির্বাচনের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। নির্বাচন ঘিরে রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। রাজনৈতিক নেতারা তাদের প্রচারে নেমে নানা বক্তব্য দিচ্ছেন। বক্তব্যে প্রায়ই একজন আরেকজনকে নিশানাও করছেন।

এই যেমন আম আদমি পার্টির নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে নিজেদের শাসন কায়েম রাখতে চেষ্টায় ত্রুটি রাখছে না দলটি। এবার ভোট চাওয়ায় সবাইকে ছাপিয়ে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী। আম আদমি পার্টির সুপ্রিমো নারী ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, যদি স্বামীরা নরেন্দ্র মোদির নাম নেন, তবে যেন তাদের রাতে খেতে না দেন।

- Advertisement -

কেজরিওয়াল ‘নারী সম্মান সমারোহ’ নামে দিল্লিতে একটি টাউনহল ইভেন্টে ভাষণ দেওয়ার সময় বলেন, অনেক পুরুষ প্রধানমন্ত্রী মোদির নাম উচ্চারণ করছেন, কিন্তু আপনাকে এটি ঠিক করতে হবে। যদি আপনার স্বামী মোদির নাম উচ্চারণ করেন, তাহলে তাকে বলুন যে আপনি তাকে রাতের খাবার পরিবেশন করবেন না।

আম আদমি পার্টির নেতা তার ২০২৪-২৫ বাজেটে ১৮ বছরের বেশি বয়সি সমস্ত নারীদের জন্য মাসিক এক হাজার টাকা প্রদানের পরিকল্পনা ঘোষণা করার পর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই বিশেষ অনুষ্ঠানে যোগ দিয়ে কেজরিওয়াল নারীদের উদ্দেশে বলেন, এই বাজেটে নারীদের হাত শক্ত করতে বড় প্রকল্প এনেছি আমরা। এতদিন নারীর ক্ষমতায়নের নামে জালিয়াতি চলেছে। দলের এক নারীকে কিছু দায়িত্ব দিয়ে নারীর ক্ষমতায়নের দাবি করতো রাজনৈতিক দলগুলি। আমি এবার থেকে প্রতি মাসে নারীদের ব্যাগে এক হাজার টাকা করে দেব।

দিল্লির মুখ্যমন্ত্রী উপস্থিত নারী ভোটারদের উদ্দেশে বলেন, আপনারা শপথ নিন যে, আমাকে সমর্থন করবেন এবং আপ-কেই ভোট দেবেন। আপনাদের পরিচিত যে নারীরা বিজেপিকে সমর্থন করেন, তাদেরও বলুন যে একমাত্র ভাই কেজরিওয়ালই আপনাদের পাশে দাঁড়াবে বিপদের সময়ে।

তিনি বোঝান, আমি বিনামূল্যে বিদ্যুৎ দিচ্ছি, বাসের ভাড়া দিতে হচ্ছে না, আবার মাসে এক হাজার করে টাকাও দিচ্ছি। বিজেপি কী করেছে ওদের জন্য? তাহলে কেন বিজেপিকে ভোট দেবেন? এবার কেজরিওয়ালকে ভোট দিন।

- Advertisement -

Related Articles

Latest Articles