14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

৯২ বছরে পঞ্চমবার বিয়ে করছেন রুপার্ট মারডক

৯২ বছরে পঞ্চমবার বিয়ে করছেন রুপার্ট মারডক
ছবিসিংগৃহীত

৯২ বছর বয়সে আবারও বাগদান করেছেন মিডিয়া মোগল রুপার্ট মারডক। বান্ধবী এলেনা জুকোভার সঙ্গে বাগদান সম্পন্ন করেছেন তিনি। খবরটি নিশ্চিত করেছে এই ধনকুবেরের কর্মকর্তারা। খবর সিএনএনের।

নব্বইয়ের ঘরে পা দেয়া রুপার্ট মারডক ৬৭ বছর বয়সী এলেনা জুকোভার সঙ্গে প্রেম করছেন বলে কয়েক মাস ধরে বাতাসে গুঞ্জন ভাসছিল। অবশেষে সেই গুঞ্জন সত্যি হতে যাচ্ছে।

- Advertisement -

এক বছরের মধ্যে এটি মারডকের দ্বিতীয় বাগদান। গত বছরের মার্চে মারডক বিয়ে করার পরিকল্পনা করেছিলেন ৬৬ বছর বয়সী অ্যান লেসলি স্মিথকে, যিনি একসময় সান ফ্রান্সিসকোর পুলিশ চ্যাপলেইন (বিশেষ পরামর্শক) ছিলেন। কিন্তু কয়েক সপ্তাহ পর তাদের বাগদান ভেঙে যায়।

ধারণা করা হয়, সেই ভাঙ্গনের পরপরই জুকোভার সঙ্গে অস্ট্রেলীয় বংশোদ্ভূত মারডকের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। জুকোভা অবসরপ্রাপ্ত রুশ আণবিক জীববিজ্ঞানী।

চলতি বছর ক্যালিফোর্নিয়াতে মোরাগা ভিনিয়ার্ডে বিয়ের আনুষ্ঠানিকতা হওয়ার কথা। এটি মারডকের পঞ্চম বিয়ে হতে যাচ্ছে তবে ষষ্ঠ এনগেজমেন্ট। বাগদত্তা জুকোভারও এর আগে বিয়ে হয়েছিল। রাশিয়ার তেল ব্যবসায়ী আলেক্সান্ডার জুকোভ তার সাবেক স্বামী।

উল্লেখ্য, ১৯৫০-এর দশকে অস্ট্রেলিয়ায় ক্যারিয়ারের পত্তন ঘটান রুপার্ট মারডক। ১৯৬৯ সালে ‘নিউজ অব দ্য ওয়ার্ল্ড’ ও ‘দ্য সান’ নামে দুটি সংবাদপত্র কেনেন তিনি। পরে ‘নিউইয়র্ক পোস্ট’ ও ‘ওয়াল স্ট্রিট জার্নাল’সহ কয়েকটি মার্কিন সংবাদ প্রতিষ্ঠানও কিনে নেন নিউজ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারডক।

১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রের সবচেয়ে দর্শকপ্রিয় চ্যানেল ‘ফক্স নিউজ’ চালু করেন এই চিরসবুজ বৃদ্ধ। ২০১৩ সালে প্রতিষ্ঠা করেন ‘নিউজ করপোরেশন’। গত বছর ফক্স ও নিউজ করপোরেশনের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়ে ছেলে লাচলানের হাতে দায়িত্ব ছেড়ে দেন।

- Advertisement -

Related Articles

Latest Articles