15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

তৃতীয় বউ বেশি ইয়ং হয়, কাকে খোঁচা দিলেন তসলিমা নাসরিন

তৃতীয় বউ বেশি ইয়ং হয়, কাকে খোঁচা দিলেন তসলিমা নাসরিন
ছবিসংগৃহীত

বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশে আলোচনার শীর্ষে রয়েছে মোস্তাক এবং তিশার বিয়ে। ১৮ বছরের তিশাকে বিয়ে করেছেন ৬০ বছরের খন্দকার মুস্তাক। এদিকে জীবনের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন ভারতের অভিনেতা কাঞ্চন মল্লিক ও শ্রীময়ী চট্টরাজ। শ্রীময়ীর থেকে প্রায় ২৭ বছরের বড় কাঞ্চন।

এবার কারুর নাম না করেই পুরুষতান্ত্রিক সমাজকে একহাত নিলেন প্রবাসী বাংলাদেশি লেখক তসলিমা নাসরিন। গতকাল বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন তিনি।

- Advertisement -

ফেসবুক পোস্টে তসলিমা লেখেন, ‘বিয়ের ধুম পড়েছে। পূর্ব পশ্চিম দুই বাংলাতেই। লক্ষ্য করলাম, পুরুষের ভাগ্য আল্লাহ এবং ভগবানের কৃপায় অতিশয় সুপ্রসন্ন। পুরুষের যত বয়স বাড়ে, তত তাদের জীবন মধুর থেকে মধুরতর হয়ে ওঠে। তাদের প্রথম বউয়ের চেয়ে দেখা যায় দ্বিতীয় বউ বেশি ইয়ং এবং বেশি সুন্দরী, দ্বিতীয় বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও বেশি ইয়ং এবং আরও বেশি সুন্দরী। মেয়েদের বেলায় উল্টো, যত বয়স বাড়ে, তত নিরাপত্তাহীনতা বাড়ে, তত একাকীত্ব বাড়ে। আল্লাহ এবং ভগবানের প্রশ্রয়ে পুরুষতান্ত্রিক সমাজ যতদিন টিকে থাকবে, নারী পুরুষের সমানাধিকার ততদিন মাচায় তোলা থাকবে।’

ভালোবেসে বিয়ে করেছিলেন কাঞ্চন মল্লিক ও অভিনেত্রী অনিন্দিতা অনিন্দিতা দাস। ২০১০ সালের শুরুর দিকেই ভেঙে যায় সেই সংসার। এরপর কাঞ্চন বিয়ে করেন সাবিত্রী চট্টোপাধ্যায়ের নাতনি পিঙ্কি বন্দ্যোপাধ্যায়কে। সেই সংসারে জন্ম নেয় একটি পুত্রসন্তান। কিন্তু বিয়ের কয়েক বছরের মাথায় ভাঙন ধরে তাদের দাম্পত্যে। এরপর চলতি বছরেই বিচ্ছেদের পথে হাটেন এই জুটি। অভিনেত্রী পিংকি বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আদালতের মাধ্যমে গত ১০ জানুয়ারি বিবাহবিচ্ছেদ হয়েছে টালিউড অভিনেতা ও তৃণমূল বিধায়ক কাঞ্চন মল্লিকের। ফের বিয়ে করতে যাচ্ছেন কাঞ্চন। এটি তার তৃতীয় বিয়ে।

এদিকে ঢাকার মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রী তিশাকে বিয়ে করা খন্দকার মুশতাক আহমেদে এর আগেও দুটি বিয়ে করেছিলেন বলে বিভিন্ন সময় গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles