15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

বেকার স্বামীকে মাসে ৫ হাজার হাতখরচ দিতে বলল আদালত

বেকার স্বামীকে মাসে ৫ হাজার হাতখরচ দিতে বলল আদালত

বিয়ের পর দুই বছর কেটে গেলেও কোনো চাকরি পাননি স্বামী। এ নিয়ে সংসারে শুরু হয় অশান্তি। শেষ পর্যন্ত বেকার স্বামীকে মাসে ৫ হাজার রুপি হাতখরচ দিতে বলল ভারতের মধ্যপ্রদেশের একটি আদালত। সম্প্রতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

- Advertisement -

প্রতিবেদনে আরও বলা হয়, ওই বেকার যুবকের একতরফা প্রেমে পড়েছিলেন তরুণী। জোর করে বিয়েও করেন। তবে বিয়ের পরও কোনো চাকরি না করায় তাদের সংসারে শুরু হয় অশান্তি। বিষয়টি সহ্য করতে না পেরে পারিবারিক আদালতে স্ত্রীর বিরুদ্ধে শারীরিক এবং মানসিক নির্যাতনের অভিযোগ করেন তরুণ।

আদালত সূত্র জানিয়েছে, স্বামী বেকার থাকায় সংসার চালাতে পারছেন না— এমনটাই দাবি তরুণীর। তিনিও স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ করেছেন। তবে ইন্দোরের পারিবারিক আদালতে স্বামীর দাবি, মেয়ের পরিবার জোর করায় ২০২২ সালে মন্দিরে গিয়ে বিয়ে করেন দুজন। তবে সব বদলে যায় বিয়ের পর।

বর্তমানে একটি বিউটি পার্লারে কাজ করেন যুবকের স্ত্রী। আদালতের নির্দেশ, প্রতি মাসে স্বামীকে ভরণপোষণ দিতে হবে তরুণীকে। পাশাপাশি মামলা সংক্রান্ত যাবতীয় খরচও বহন করতে হবে। শুধু তা-ই নয়, স্বামী যত দিন চাকরি না পাচ্ছেন, তত দিন স্ত্রীর কাছ থেকে ভরণপোষণ পাবেন বলেও নির্দেশ দিয়েছে আদালত।

- Advertisement -

Related Articles

Latest Articles