14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

বোনের ‘আত্মহত্যা ঠেকাতে’ বোরকা পরে পরীক্ষাকেন্দ্রে ইব্রাহিম

বোনের ‘আত্মহত্যা ঠেকাতে’ বোরকা পরে পরীক্ষাকেন্দ্রে ইব্রাহিম
ছবি সংগৃহীত

বোরকা পরে বোনের পরীক্ষা দিতে এসে আটক হন ইব্রাহীম নামের এক যুবক। ছবি : সংগৃহীত
মাদরাসা বোর্ড থেকে ২০২৩ সালে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে পাস করতে পারেননি রোজিনা আক্তার। পাস না করায় ফল প্রকাশের পর আত্মহত্যার চেষ্টা করেছিল সে। এবার আবারও পরীক্ষায় অংশ নিয়েছে রোজিনা। তবে পরীক্ষার হলে রোজিনার জায়গায় পাওয়া গেল তার বড় ভাই মো. ইব্রাহীমকে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বোরকা পরে বোনের পরীক্ষা দিতে এসে পরিদর্শকের হাতে ধরা পরেন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন ভুঁইয়া জনি।

- Advertisement -

পরীক্ষা কেন্দ্রের শিক্ষকরা জানিয়েছেন, ইব্রাহীমকে (১৯) চট্টগ্রামের পটিয়া শাহচান্দ আউলিয়া মাদরাসা পরীক্ষাকেন্দ্রে থেকে আটক করা হয়। পরীক্ষা চলাকালে কেন্দ্রের পরিদর্শকের সন্দেহ হয়। এ সময় জিজ্ঞাসাবাদে বোরকা পরে বোনের পরীক্ষা দেওয়ার বিষয়টি স্বীকার করেন।

যুবককে তুলে নিয়ে নির্যাতন, নগ্ন করে মাথা ন্যাড়াযুবককে তুলে নিয়ে নির্যাতন, নগ্ন করে মাথা ন্যাড়া

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভুঁইয়া জনি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই যুবককে আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি বোনের পরীক্ষা দিতে আসার কথা স্বীকার করেছেন। তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই পরীক্ষার্থীকে (রোজিনা) বহিষ্কার করা হয়েছে।

আটক যুবকের পরিবারের সদস্যরা জানিয়েছে, রোজিনা আকতার ২০২৩ সালে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হতে পারেনি। এ কারণে সে আত্মহত্যার চেষ্টা করেছিল। চলতি বছরে দাখিল পরীক্ষায় পুনরায় অংশগ্রহণ করে রোজিনা। বোনকে পাস করাতে বোরকা পরে দাখিল পরীক্ষা দিতে যান ইব্রাহীম।

- Advertisement -

Related Articles

Latest Articles