6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

ভাইরাল ছবিটি ক্যামেরায় তোলা নাকি পেন্সিলে আঁকা?

ভাইরাল ছবিটি ক্যামেরায় তোলা নাকি পেন্সিলে আঁকা?
ভাইরাল সেই ছবি

এক তরুণীর মাথায় পানি ঢালা হচ্ছে। সেই পানি ফোঁটায় ফোঁটায় গলে পড়ছে। ছবিটি দেখে মনে হবে ক্যামেরায় তোলা। আসলে তা নয়। গ্রাফিক পেন্সিলে আঁকা এই ছবি সম্প্রতি ইন্টারনেট দুনিয়ায় ঘুরছে। অনেকেই ছবিটি দেখেছেন এবং বিস্মিত হয়েছেন। প্রশ্ন করেছেন এও কি সম্ভব?

আসলে ছবিটি এঁকেছেন ইতালির চিত্রশিল্পী দিয়েগো ফাজিও। ফটোরিয়ালিজম এবং হাইপার রিয়ালিজমের জন্য বেশ পরিচিত তিনি। জন্মেছিলেন ১৯৮৯ সালের ১০ অক্টোবর ল্যামেজিয়া টারমে।

- Advertisement -

ছবি আঁকার প্রতি আগ্রহের কারণে দিয়েগো ভিজ্যুয়াল আর্ট শিখিয়েছিলেন। প্রথম দিকে নিজের চিত্রকর্ম গোপন রাখতেন দিয়েগো। পরে তার উপলব্ধি হয়, চিত্রকর্ম মানুষের কাছে পৌঁছে দিতে বিভিন্ন সংস্থা ও কমিটির সঙ্গে যোগাযোগ স্থাপন জরুরি। আর এ কারণেই ইন্টারনেটের দুনিয়ায় নাম লেখান।

দিয়েগো এদো যুগের প্রখ্যাত জাপানি চিত্রশিল্পী কাৎসুশিকা হোকুসাইয়ের কাজ দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন। শৈশবেই ট্যাটু ডিজাইন করতে শুরু করেন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে তার দক্ষতা বাড়তে থাকে। দিয়েগো কাজ নিখুঁত করার জন্য প্রচুর পরিশ্রম করেছেন। তার বিশ্বাস ডারওয়েন্ট গ্রাফিক পেন্সিলের ব্যবহার ও ক্লাসিক অঙ্কন পদ্ধতিই তার জন্য ভালো।

- Advertisement -

Related Articles

Latest Articles