13.4 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

ক্যান্সার আক্রান্ত পাঁচ বছরের সন্তানকে গঙ্গায় চুবালেন বাবা-মা, অতঃপর…

ক্যান্সার আক্রান্ত পাঁচ বছরের সন্তানকে গঙ্গায় চুবালেন বাবা-মা, অতঃপর...

ভারতে কুসংস্কারের বলি হয়েছে পাঁচ বছরের ক্যান্সার আক্রান্ত এক শিশু। রোগ নিরাময়ের আশায় বাবা-মা তাকে বার বার গঙ্গায় চুবানোর কারণে ওই শিশুটির মৃত্যু হয়েছে বলে দেশটির পুলিশ জানিয়েছে।

- Advertisement -

বুধবার (২৪ জানুয়ারি) হরিদ্বারের ‘হর কি পৌড়ি’ ঘাটে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে

পুলিশ সূত্রে খবর, মৃত শিশুটির বাড়ি দিল্লিতে। ছোটবেলা থেকেই সে ক্যানসারে আক্রান্ত। গত কয়েক দিনে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তাই শিশুটির ক্যানসার ‘অলৌকিক’ উপায়ে সারিয়ে তোলার জন্য বুধবার তাকে নিয়ে হরিদ্বার গিয়েছিলেন তার বাবা-মা। বাবা-মায়ের সঙ্গে পরিবারের অন্য সদস্যরাও ছিলেন। শিশুটিকে নিয়ে হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে যান তারা। সেখানে অসুস্থ সন্তানকে বার বার গঙ্গায় ডুব দেওয়ানোর কারণে শ্বাসরোধে মৃত্যু হয় তার।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির দেহ উদ্ধার করে। তাকে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। শিশুটির মরদেহ এরই মধ্যে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুরো ঘটনার একটি ভিডিও এরই মধ্যে প্রকাশ্যে এসেছে। ভিডিওতে দেখা গেছে, ওই শিশুটির মরদেহের পাশে বসে আছেন তার মা। ওই নারীকে হাসতে হাসতে বলতে শোনা গেছে, ‘এবার আমার সন্তান উঠে দাঁড়াবে। আমি জানি ঠিক উঠে দাঁড়াবে।’

হরিদ্বারের এসপি স্বাধীন কুমার সিংহ জানিয়েছেন, ওই শিশুটির বাবা-মা তার ক্যান্সারের চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি চিকিৎসকরা জানান যে, শিশুটির বাঁচার আশা কম। এর পরেই ছেলেকে অলৌকিক উপায়ে সারিয়ে তোলার জন্য তাকে নিয়ে হরিদ্বারে যাওয়ার সিদ্ধান্ত নেয় দম্পতি।

শিশু মৃত্যুর ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করেছে। পুরো বিষয়টি বিস্তারিত ভাবে খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে বলেও এসপি জানিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles