7.9 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

জামিন পেলেন ড. ইউনূস

জামিন পেলেন ড. ইউনূস
<br >ছবি ফোকাস বাংলা

নোবেলজয়ী ড. ইউনূসসহ চারজন জামিন পেয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের করা মামলার রায় চ্যালেঞ্জ করে করা আপিলে জামিন পান তারা। আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের জামিন দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

শ্রম আপিল ট্রাইব্যুনালের বিচারক এম এ আওয়াল পরবর্তী শুনানির জন্য আগামী ৩ মার্চ তারিখ ধার্য করেন। এসময় ড. ইউনূসসহ চারজনের আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন আদালত।

- Advertisement -

একই সঙ্গে শ্রম আদালতের দেওয়া সাজা ও অর্থদণ্ড স্থগিত করে নথি তলব করেছেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

আজ রবিবার সকালে শ্রম আপিল ট্রাইব্যুনালে আপিল করার পর তারা জামিন পান। ড. মুহাম্মদ ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে আইনজীবী আবদুল্লাহ আল মামুন বলেন, ঢাকার তৃতীয় শ্রম আদালতের দেওয়া রায় চ্যালেঞ্জ করে ড. ইউনূসসহ চারজন আজ শ্রম আপিল ট্রাইব্যুনালে আপিল করেছেন। তারা একই সঙ্গে জামিন চেয়েও আবেদন করেন।

সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে ড. ইউনূসসহ চার বিবাদী শ্রম আপিল ট্রাইব্যুনালে আসেন। মামলায় ১ জানুয়ারি ড. ইউনূসসহ চারজনকে ছয় মাস করে কারাদণ্ড দেন ঢাকার তৃতীয় শ্রম আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সাজাপ্রাপ্ত অপর তিনজন হলেন গ্রামীণ টেলিকমের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও মো. শাহজাহান। রায় ঘোষণার পর উচ্চ আদালতে আপিল করার শর্তে ড. ইউনূসসহ চারজনকেই এক মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন ঢাকার তৃতীয় শ্রম আদালত।

- Advertisement -

Related Articles

Latest Articles