9.6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

ভারতে অন-অ্যারাইভাল ভিসা নিয়ে আলোচনা

ভারতে অন-অ্যারাইভাল ভিসা নিয়ে আলোচনা

ভারতে অন-অ্যারাইভাল ভিসা পাওয়ার বিষয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে। এ ক্ষেত্রে ভালো সংবাদ পাওয়া যাবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। গতকাল সচিবালয়ে নিজ দফতরে ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা সৌজন্য সাক্ষাতে আসেন।

- Advertisement -

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। বৈঠকে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। ভারতের হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকারকে শুভেচ্ছা জানান বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, নৌ, স্থল এবং নদীবন্দরে যোগাযোগ বাড়ানোর কথা বলছেন, কিন্তু ভিসা জটিলতা রয়ে গেছে। ভিসা নিয়ে আমাদের কথা হয়েছে। যারা চিকিৎসা করতে যায়, এক সপ্তাহের মধ্যে তাদের সব ফর্মালিটি শেষ হয়। আমরা বলেছি, যেহেতু নৌ-পর্যটন শুরু হয়েছে, এরই মধ্যে দুটি যাত্রীবাহী ক্রুজ চলে গেছে কলকাতায়।

অন-অ্যারাইভাল ভিসা নিয়ে কথা বলেছি, এগুলো নিয়ে তারা কাজ করবে। এ ব্যাপারে আমরা আরও ভালো সংবাদ পাব। বৈঠকের বিষয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, সমুদ্র, নদী ও পোর্ট সম্পর্কে আলোচনা হয়েছে। ভারত বাংলাদেশের প্রকৃত বন্ধু। ভারতের সঙ্গে সম্পর্ক সেই মুক্তিযুদ্ধের সময় থেকে রক্ত দিয়ে লেখা। তারা আমাদের সব উন্নয়নের সঙ্গে থাকতে চায়। উন্নয়নের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় এবং সরকার যেসব পদক্ষেপ নেবে তার সঙ্গে তারা থাকবে।

দুই দেশের মধ্যে কানেক্টিভিটি আরও এগিয়ে নিতে কাজ করবে। নৌ প্রতিমন্ত্রী বলেন, পায়রা বন্দর এবং মাতারবাড়ি সমুদ্রবন্দর নিয়ে তাদের আগ্রহ আছে। সেগুলো নিয়ে আলোচনা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles