18.1 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

মন্ত্রী,প্রতিমন্ত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী

মন্ত্রী,প্রতিমন্ত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী

নবনির্বাচিত মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

শুক্রবার সকাল ১০ টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

এরপর মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারের জাতীয় স্মৃতি সৌধের উদ্দেশ্যে রওনা করেন নবনির্বাচিত প্রধানমন্ত্রী, মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণ।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকার গঠনের এক দিনের মাথায় বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। প্রথমে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করানো হয়। এরপরে ধাপে ধাপে মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন ৩৬ জন জনপ্রতিনিধি। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৫ জন, প্রতিমন্ত্রী রয়েছেন ১১জন। দুজন টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হয়েছেন।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ ২৮টি রাজনৈতিক দল অংশ নেয়। দেশের প্রধান বিরোধী দল বিএনপি ও তাদের জোটসঙ্গীরা নির্বাচনে অংশ নেয়নি। তারা শেখ হাসিনার পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে।

নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে গোলযোগের কারণে একটি আসনের ফল স্থগিত রাখা হয়েছে। বাকি ২৯৮টি আসনের ফলাফল প্রকাশ করে নির্বাচন কমিশন। ঘোষিত ফলাফল অনুযায়ী ২২২ আসনে জয় পেয়েছে আওয়ামী লীগ। জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। বাকি ৬৫ আসনের মধ্যে ৬২টিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। আর জাসদ, ওয়ার্কার্স পার্টি ও কল্যাণ পার্টি পেয়েছে একটি করে আসন।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles