23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

‘অনুমতি ছাড়া কোনো নারীকে স্পর্শ করা যাবে না’

‘অনুমতি ছাড়া কোনো নারীকে স্পর্শ করা যাবে না’
সামিয়া অথই

প্রেমপুরাণ, কাচের দেয়াল, ইনফিনিটি সিজন টু-এর মতো ওয়েবে কাজ করেছেন। কাজ করেছেন দামাল চলচ্চিত্রেও। সম্প্রতি মোবারকনামায় অভিনয় করে আলোচনায় এসেছেন অভিনেত্রী সামিয়া।

মোবারকনামা সিরিজের মূল বক্তব্য অনুমতি ছাড়া স্পর্শ নয়-এর পক্ষেও সামিয়া অথই-এর অভিমত হলো একই। অনুমতি ছাড়া স্পর্শ করা যাবে না কোনো নারীকে। এমনটাই মনে করেন আলোচিত এই অভিনেত্রী। এক সাক্ষাৎকারে এমন অভিমত প্রকাশ করেছেন পর্দার আদিবা।

- Advertisement -

সামিয়া অথই বলেন, ব্যক্তিগত জীবনেও আমি মনে করি ‘নো’ মানে ‘না’। নারী কোনোকিছুতে যদি না বলে সেটা আসলে মেনে নেওয়া উচিত। সেটা শুধু পর্দাতেই নয়, ব্যক্তিগত জীবনেও। আমি যদি কোথাও দেখি হ্যারাসমেন্ট, ব্যাড ইনটেনশন, নেগেটিভিটি আমাকে স্পর্শ করার চেষ্টা করে সেখান থেকে আমি সরে আসি। আমি সবাইকে বলব, তাদের নিজের জায়গায় সতর্ক থাকতে, না মানে না। কখনো কাউকে জোর করে হ্যারাসমেন্ট করা উচিত না।

নারী ‘না’ বললে মেনে নিতে হবেনারী ‘না’ বললে মেনে নিতে হবে

এই বার্তা সকলের নিকট পৌঁছে দিতে সকলকেই কাজ করতে হবে জানিয়ে সামিয়া বলেন, যেটা মেয়েদের জন্য হয়রানিমূলক, যেটা খারাপ সেটা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নানাভাবে, ভিডিও বানিয়ে এমনকি মেসেজের মাধ্যমে সবাইকে সতর্ক করতে পারি। এছাড়াও আমাদের পরিবার, বন্ধু পরিজন সবার সঙ্গে এ বিষয়ে আলোচনা করা উচিত। এক্ষেত্রে তারা যেমন সতর্ক থাকবে, তেমনই প্রতিবাদও করবে।

নিজেকে অভিনয় মাধ্যমের কোন স্থানে দেখার ইচ্ছে? অভিনয়ের জায়গাটায় নিজেকে আসলে পরিবর্তনশীল দেখতে চাই। নিজেকে অনেক বৈচিত্র্যময় চরিত্রে দেখতে চাই, অনেক চরিত্র গড়তে চাই, চরিত্রে ঢুকতে চাই। এই পরিবর্তনশীলটাই আমি দেখতে চাই।

- Advertisement -

Related Articles

Latest Articles