22 C
Toronto
শুক্রবার, জুন ২১, ২০২৪

প্রথমবার ভোটে এমপি হয়েই বাজিমাত, কে এই রুমানা টুসি?

প্রথমবার ভোটে এমপি হয়েই বাজিমাত, কে এই রুমানা টুসি?
গাজীপুর ৩ আসনের এমপি রুমানা আলী টুসি

গাজীপুর-৩ আসনে প্রথমবারের মতো নৌকা প্রতীক নিয়ে সরাসরি নির্বাচন করে জয় ছিনি নিয়েছেন প্রয়াত রহমত আলী কন্যা রুমানা আলী টুসি। এমপি হওয়ার পর শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হওয়ার ডাক পেয়েছেন তিনি। মন্ত্রী হওয়ার খবরে আনন্দের জোয়ারে ভাসছেন তার নির্বাচনি গাজীপুর ও শ্রীপুর এলাকা।

টানা ৫ বার শ্রীপুর ও গাজীপুর সদর আসন থেকে সংসদ সদস্য ছিলেন রুমানার বাবা প্রয়াত অ্যাডভোকেট মো. রহমত আলী। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সরকারের শেষ সময়ে রহমত আলীকে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

মাত্র দুবছর প্রতিমন্ত্রী থাকার সময় এলাকার ব্যাপক উন্নয়ন করেন রহমত। ফলে তার এলাকায় ব্যাপক সুনাম রয়েছে। ফলে বাবার সুনাম কিছুটা মেয়ে রুমানার সফলতায় পাথেয় হয়েছে বলে অনেকে ধারণা করছেন।

বুধবার রাতে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুবুর রহমান নতুন মন্ত্রিসভায় ১১ প্রতিমন্ত্রীর নাম জানিয়েছেন। ওই ১১ জনের মধ্যে রুমানা আলীও রয়েছেন। সে খবর ছড়িয়ে পড়ার পর থেকেই উচ্ছ্বাসে ফেটে পড়েন গাজীপুরের বিভিন্ন স্তরের মানুষ।

এর আগে রুমানা জাতীয় সংসদের ১৪ নম্বর সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন। তবে সরাসরি ভোটে নির্বাচিত হয়ে এবারই প্রথম সংসদে যাচ্ছেন এই কলেজ শিক্ষক।

রুমানা কর্মজীবনে রাজধানী ঢাকার নিউমডেল বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি সাহিত্যের শিক্ষিকা।

- Advertisement -

Related Articles

Latest Articles