9.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

১৮৫ কর্মীকে বরখাস্ত করেছে সিআরএ

১৮৫ কর্মীকে বরখাস্ত করেছে সিআরএ
যোগ্য না হওয়া সত্ত্বেও ফেডারেল কোভিড ১৯ সুবিধা গ্রহণ করায় এ পর্যন্ত ১৮৫ কর্মীকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে কানাডা রেভিনিউ এজেন্সি সিআরএ

যোগ্য না হওয়া সত্ত্বেও ফেডারেল কোভিড-১৯ সুবিধা গ্রহণ করায় এ পর্যন্ত ১৮৫ কর্মীকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে কানাডা রেভিনিউ এজেন্সি (সিআরএ)। সেপ্টেম্বরে সিআরএর দেওয়া সর্বশেষ হালনাগাদ সংখ্যার সঙ্গে আরও ৬৫ জন যোগ হয়েছে।

এ সংক্রান্ত প্রায় ৬০০টি ঘটনা পর্যালোচনা করে দেখছে সিআরএ। এসব ঘটনায় সিআরএর বর্তমান কর্মীরা কোভিড-১৯ মহামারির সময় কানাডা এমার্জেন্সি রেসপন্স বেনিফিট বা সিইআরবি সুবিধা নিয়েছিল। জনস্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধের কারণে যেসব কানাডিয়ান কাজ হারিয়েছিলেন বা বেতন কমে গিয়েছিল তারা প্রতি মাসে দুই হাজার ডলার করে সুবিধা পেয়েছিলেন এই কর্মসূচির আওতায়।

- Advertisement -

সিআরএ বলেছে, সংস্থায় কেউ কর্মরত থাকলেই তিনি এ সুবিধার যোগ্য হবেন না এমনটা নয়। কারণ, কিছু কর্মী রয়েছেন অস্থায়ী ও চুক্তিভিত্তিক শিক্ষার্থী। যেসব ঘটনা পর্যালোচনা করা হয়েছে তার মধ্যে সিইআরবি সুবিধাভোগী ১১৬ জন কর্মী যোগ্য ছিলেন। যোগ্যতা না থাকা সত্ত্বেও যারা সুবিধাটা নিয়েছেন তারা যদি এখনো অর্থ ফেরত না দিয়ে থাকেন তাহলে ফেরত দেবেন বলে আশা করা হচ্ছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles