27.5 C
Toronto
মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ইয়ং-ডানডাস স্কয়ারের চেয়ার ও ভাইস-চেয়ারের পদত্যাগ

ইয়ং-ডানডাস স্কয়ারের চেয়ার ও ভাইস-চেয়ারের পদত্যাগ
স্কয়ারের নতুন নামকরণে জনগণ ও বোর্ডের সঙ্গে পরামর্শ না করা পদত্যাগের কারণ বলে ইয়ং ডানডাস স্কয়ারের মহা ব্যবস্থাপক নিশ্চিত করেছেন

ডাউনটাউনের ইয়ং-ডানডাস স্কয়ারের চেয়ার এবং ভাইস-চেয়ার পদত্যাগ করেছেন। স্কয়ারের নতুন নামকরণে জনগণ ও বোর্ডের সঙ্গে পরামর্শ না করা পদত্যাগের কারণ বলে ইয়ং-ডানডাস স্কয়ারের মহা-ব্যবস্থাপক নিশ্চিত করেছেন।

ইয়ং-ডানডাস স্কয়ারের নতুন নাম সানকোফা স্কয়ার করার ব্যাপারে সিটি কাউন্সিলের সিদ্ধান্তের পর ইয়ং-ডানডাস স্কয়ার ব্যবস্থাপনা পর্ষদের চেয়ার মাইক ফেনটন এবং ভাইস-চেয়ার ইয়ান মোলেনার পদত্যাগ করেন। ইয়ং-ডানডাস স্কয়ারের মহা-ব্যবস্থাপক জুলিয়ান স্লিথ এক বিবৃতিতে বলেছেন, সুশাসন নিয়ে উদ্বেগ এবং জনগণ ও বোর্ডের সঙ্গে পরামর্শ না করার কারণে ইয়ং-ডানডাস স্কয়ার ব্যবস্থাপনা পর্ষদের চেয়ার ও ভাইস-চেয়ার পদত্যাগ করেছেন। নাম পরিবর্তনের ব্যাপারে তাদের পূর্ণ সমর্থন ছিল এবং কমিউনিটি অ্যাডভাইজরি কমিটি অন দ্য রেনেমিং অব ডানডাস স্ট্রিটের সঙ্গে তারা কাজ করেছেন।

- Advertisement -

ফেনটন কোনো মন্তব্য করতে রাজি হননি। এ ছাড়া সিটি কর্তৃপক্ষ এবং মোলেনারও সিটির সিভিক অ্যাপয়েন্টমেন্ট কমিটির কাছে পাঠানো পদত্যাগপত্রের কপি সরবরাহ করতে চাননি।
এ মাসের গোড়ার দিকে টরন্টো সিটি কাউন্সিল ইয়ং-ডানডাস স্কয়ারের নাম পরিবর্তন সংক্রান্ত এক প্রস্তাব অনুমোদন করেন। একই সঙ্গে টিটিসিকে দুটি সাবওয়ে স্টেশনের নামকরণ করতে বলা হয়। পাশাপাশি ডানডাস স্ট্রিটের নামকরণ প্রক্রিয়া স্থগিত রাখা হয়।

প্রস্তাবটি উপস্থঅপন করেন কাউন্সিলর ক্রিস ময়েস। এতে সমর্থন দেন মেয়র অলিভিয়া চাউ।

গত সপ্তাহে কাউন্সিলে বিতর্কের পর অধিকাংশ কাউন্সিলর ইট সমর্থন করেন।
ইয়ং-ডানডাস স্কয়ার বোর্ডকে আগামী বছরের দ্বিতীয় প্রান্তিকের মধ্যে স্কয়ারের নতুন নামকরণের নির্দেশনা দেওয়া হয়েছে। ময়েস বলেন, গত কয়েক মাসে রিকগনিশন রিভিউ কমিউনিটি অ্যাডভাইজরি কমিটি সম্ভাব্য নাম ছোট করে চারটিতে নামিয়ে এনেছে। এরপর গত মাসে একটি নাম নির্বাচিতও করেছে।

স্ট্রিটটির নতুন নামকরণে ১ কাটি ১৩ লাখ থেকে ১ কোটি ২৭ লাখ ডলার খরচ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

- Advertisement -

Related Articles

Latest Articles