14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

ফুড ব্যাংক আপনার কাছে যা চায়

ফুড ব্যাংক আপনার কাছে যা চায়
প্রতি ১০ জনের মধ্যে একজন টরন্টোবাসী বর্তমানে ডেইলি ব্রেড ফুড ব্যাংকের ওপর নির্ভরশীল বলে ফুড ব্যাংকটি তাদের বার্ষিক প্রতিবেদনে জানিয়েছে

প্রতি ১০ জনের মধ্যে একজন টরন্টোবাসী বর্তমানে ডেইলি ব্রেড ফুড ব্যাংকের ওপর নির্ভরশীল বলে ফুড ব্যাংকটি তাদের বার্ষিক প্রতিবেদনে জানিয়েছে। ডেইলি ব্রেডে নতুন গ্রাহক বেড়েছে ১৫৪ শতাংশ। ২০২৩ সালে গ্রাহকরা ফুড ব্যাংকটি পরিদর্শন করেছে ২৫ লাখের বেশিবার। একে একেবারেই অযৌক্তিক বলে মন্তব্য করেছেন এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিল হিদারিংটন।

তিনি বলেন, প্রতি মাসে আপনি যদি রজার্স সেন্টার সাতবার ভর্তি করেন তাহলে কতজন লোক ফুড ব্যাংক ব্যবহার করতে পারেন। সিটির কোথাও না কোথাও আমরা প্রতি ১০ সেকেন্ডে একটি করে মিল সরবরাহ করছি। এক প্রজন্মের মধ্যে এটাই সম্ভবত সবচেয়ে কঠিন ছুটির মৌসুম হতে যাচ্ছে।

- Advertisement -

যারা অনুদান দিতে চান তাদের উদ্দেশে হিদাররিংটন বলেন, ডেইলি ব্রেডের গ্রাহকরা সিটির মতোই বিচিত্র। পাস্তা, বিন ও রাইসের পাশাপাশি লোকজন সংস্কৃতিবিশেষ সামগ্রীও দান করতে পারবেন। আমাদের আশঅ লোকজন সেইসব খাবারই দান করবেন, যা তারা নিজেদের খাবার টেবিলে রাখতে পছন্দ করেন।

তিনি বলেন, এমন কিছু খাবার আছে যেগুলো আপনার সংস্কৃতির কারণেই আপনি উপভোগ করে থাকেন। অনুগ্রহ করে সেগুলো অন্যদের সঙ্গেও সেগুলো ভাগাভাগি করে নিন। আমি আপনাদের নিম্চিত করে বলতে পারি, ওই সংস্কৃতির গ্রাহকও আমাদের রয়েছে এবং তারা ওই খাবারের অভাব বোধ করছেন।

টরন্টো খুবই বৈচিত্র্যপূর্ণ সিটি হওয়ায় এখানকার লোকজনের চাহিদাও বিচিত্র। অধিকাংশ ফুড ব্যাংকই একই পরিস্থিতির সামনে রয়েছে। তাদের ভিন্ন ভিন্ন গ্রাহক শ্রেণি রয়েছে। বিশে^র বিভিন্ন অঞ্চল থেকে বহু শরনার্থী এসেছে। তাদের সসাংস্কৃতিক চাহিদা ও খাবারের প্রয়োজনও অন্যদের চেয়ে একেবারেই আলাদা। সুতরাং, আপনারা বাড়িতে যা খানা সেটাই ফুড ব্যাংকের জন্য সহায়ক হবে।

ছোট ছোট দান বড় পার্থক্য গড়ে দিতে পারে বলে মন্তব্য করেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles