27.7 C
Toronto
বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

ছুটির দিন ছাড়াও স্ত্রীকে কাছে চেয়ে মামলা করলেন স্বামী

ছুটির দিন ছাড়াও স্ত্রীকে কাছে চেয়ে মামলা করলেন স্বামী
<br >প্রতীকী ছবি

শুধু ছুটির দিনে স্ত্রীকে কাছে পান। অন্য সময় বাপের বাড়িতে থাকেন তিনি। তাই স্বাভাবিক দাম্পত্য ফিরে চেয়ে স্ত্রীর বিরুদ্ধে মামলা করলেন স্বামী। এ ঘটনায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন স্ত্রীও। স্বামীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করে তার দাবি, কাজের সূত্রে তাকে বাইরে থাকতে হয়। মাসে দুইবার ছুটির সময় তিনি স্বামীর বাড়িতে যান। ঘটনাটি ভারতের গুজরাটের।

হাইকোর্টে ওই তরুণী জানিয়েছেন, গত বছর পরিবারিক আদালতে তার বিরুদ্ধে মামলা করেন স্বামী। তার দাবি, হিন্দু বিবাহ আইন মেনে স্ত্রী যেন প্রতিদিন তার সঙ্গে থাকেন।

- Advertisement -

তিনি অভিযোগ করেন, স্ত্রী তার সঙ্গে প্রতিদিন থাকেন না। ছেলের জন্মের পর থেকে চাকরির কারণে বাপের বাড়িতেই রয়েছেন। শুধু ছুটির দিনে স্ত্রী তার সঙ্গে দেখা করেন। সময় কাটান। কেন ছুটির দিনেই স্ত্রী স্বামীর কাছে আসবেন, প্রশ্ন তোলেন তিনি।

দাম্পত্য জীবন প্রভাবিত হওয়ার পাশাপাশি সন্তানের শারীরিক সমস্যা উপেক্ষা করে স্ত্রী নিজের কাজে ব্যস্ত থাকেন বলেও অভিযোগ করেন ওই ব্যক্তি।

মামলার জবাবে পরিবারিক আদালতে একটি লিখিত প্রতিক্রিয়া দেন তরুণী। তিনি লেখেন, এটা সত্যি যে কাজের সূত্রে তাকে বাপের বাড়িতেই বেশিরভাগ সময় থাকতে হয়। কিন্তু প্রতি মাসে দুই বার ছুটির দিনে তিনি স্বামীর বাড়ি গিয়ে থাকেন। তাই স্বামী যে সব অভিযোগ করছেন, তার কোনো সত্যতা নেই। এরপরেও গত ২৫ সেপ্টেম্বর স্বামীর পক্ষেই রায় দেয় পরিবারিক আদালত। যদিও এ নিয়ে স্পষ্ট কোনো নির্দেশ দেওয়া হয়নি।

এর পরিপ্রেক্ষিতে হাইকোর্টের দ্বারস্থ হন স্ত্রী। তার দাবি, স্ত্রী হিসেবে তিনি সমস্ত দায়িত্ব-কর্তব্য পালন করেন। স্বামীর অভিযোগ ঠিক নয়। তবে মামলার শুনানিতে হাইকোর্টের বিচারপতি ভিডি নানাবতীর প্রশ্ন করেন, স্বামী যদি স্ত্রীর সঙ্গে থাকতে চান, সেখানে ভুলটা কোথায়? তার কি তখন মামলা করার অধিকার থাকবে না?

এ নিয়ে দুইপক্ষের আইনজীবীই সময় চেয়েছেন। তরুণীর আবেদনের প্রেক্ষিতে তার স্বামীর প্রতিক্রিয়া চেয়েছে আদালত। মামলার পরবর্তী শুনানি হবে আগামী বছরের ২৫ জানুয়ারি।

- Advertisement -

Related Articles

Latest Articles