19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিলেন আ.লীগ নেতা

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিলেন আ.লীগ নেতা
জাকির হোসেন জেকে

বউ তালাকের ঘটনা প্রায়ই শোনা গেলেও এবার ব্যতিক্রমী এক বউ তালাকের ঘটনা ঘটেছে জামালপুরে।

জামালপুরের মেলান্দহে ভাইরাল হওয়ার উদ্দেশ্যে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিয়েছেন জাকির হোসেন জেকে (৩৫) নামে এক স্থানীয় আওয়ামী লীগ নেতা। তিনি উপজেলার চরবাণিপাকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

- Advertisement -

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিলেন আওয়ামী লীগ নেতা
সাজেকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে রিসোর্ট বন্ধ থাকবে ৫ দিন
গত ৫ ডিসেম্বর মেলান্দহ উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়নের রান্ধুণীগাছা গ্রামে এ ঘটনা ঘটে। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে জেকে নিজেই তার ফেইসবুক আইডিতে পোস্ট দিলে তা ভাইরাল হয়।

স্থানীয়রা জানান, জাকির আগে কয়েকবার তার স্ত্রীকে মৌখিকভাবে তালাক দিলেও বিষয়টি কেউ আমলে নেননি। তাই শেষ পর্যন্ত মসজিদের মাইকে ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ঘটনার দিন আছরের নামাজ শেষ করে মুসল্লিরা মসজিদ থেকে বের হলে জাকির মসজিদে ঢুকে মাইকে সবার দৃষ্টি আকর্ষণ করে নিজের স্ত্রীকে তালাক দেন।

মাইকে ঘোষণা দেওয়ার পরই টিকটক ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন তিনি নিজেই। এরপরই শুরু হয় নানা আলোচনা-সমালোচনা।

জাকির হোসেন জানান, তার স্ত্রী ঝগড়াটে। বাড়িতে এসে না থাকায় তাকে তালাক দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। শরীয়ত মোতাবেকই তালাক দিয়েছেন। এর আগে তালাক দিলেও তার বউ শিখা বেগম চলে আসায় এইবার সবাইকে জানানোর জন্যই তার মাইকিং করা। মাইকিং করার পর তিন কেজি গরুর দুধ দিয়ে গোসল করেন তিনি। কিছু দিনের মধ্যে আদালতের মাধ্যমে তালাকের নোটিশ পাঠাবেন বলেও জানান জাকির।

বিষয়টি নিয়ে জাকির হোসেনের স্ত্রী শিখা বলেন, ১০ বছর ধরে বিয়ে হয়েছে তাদের। তাদের ঘরে দুটি সন্তান রয়েছে। জাকির হোসেন এর আগেও বেশ কয়েকটি বিয়ে করেছেন। শিখা বেগম জাকিরের পঞ্চম স্ত্রী। তিনি টিকটকে গান করেন যা ভাইরাল হয় না। তাই ভাইরাল হওয়ার জন্যই মসজিদের মাইকে স্ত্রী তালাক দেওয়ার কথা ঘোষণা করে তা ফেইসবুকে দিয়েছেন। এছাড়াও জেকে একজন মাদকাসক্ত, মাদকবিক্রেতাও বলে অভিযোগ করেন তিনি ।

এমন ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ এলাকায় নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। জাকির ও শিখার তালাকের বিষয়টি দ্রুত আইনিভাবে নিষ্পত্তির মাধ্যমে সমাধানের দাবি জানান এলাকাবাসী।

- Advertisement -

Related Articles

Latest Articles