21.3 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

ইয়র্কভিল ইন্ডিগো বুকস্টোরের ঘটনায় আরও অভিযোগ দায়ের

ইয়র্কভিল ইন্ডিগো বুকস্টোরের ঘটনায় আরও অভিযোগ দায়ের
ডাউনটাউন ইন্ডিগো বুকস্টোরে অনিষ্টের ঘটনায় অভিযুক্ত ১১ জনের বিরুদ্ধে অতিরিক্ত অভিযোগ দায়েল করেছে টরন্টো পুলিশ

ডাউনটাউন ইন্ডিগো বুকস্টোরে অনিষ্টের ঘটনায় অভিযুক্ত ১১ জনের বিরুদ্ধে অতিরিক্ত অভিযোগ দায়েল করেছে টরন্টো পুলিশ। পুলিশ বলছে, এক ব্যক্তিকে হুমকি দেওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারি হয়রানির অভিযোগ আনা হয়েছে। হুমকির পর ওই ব্যক্তি ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে শঙ্কার মধ্যে রয়েছেন।

অভিযুক্ত ১১ জনের মধ্যে একজনের বিরুদ্ধে অপরাধযোগ্য অপরাধ সংঘটের ষড়যন্ত্রের জন্য অতিরিক্ত অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত সপ্তাহে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে অনিষ্টের অভিযোগ আনা হয়। বে স্ট্রিট ও সপ্ল্যাশডে ইন্ডিগো স্টোরের দরজা ও জানালায় পোস্টার সাঁটিয়ে দেওয়ার পাশাপাশি লাল কালি ছিটিয়ে দেওয়া হয়।

- Advertisement -

ফ্রেন্ডস অব সিমন ভায়জেন্থাল সেন্টার এই ঘটনাকে ইহুদিতবিদ্বেষী হামলা বরে আখ্যায়িত করে। তবে কানাডিয়ান্স ফর জাস্টিস অ্যান্ড পিচ ইন মিডল ইস্টের (সিজেপিএমই) মতো কিছু গ্রুপ বলছে, কয়েক বছর ধরে চলে আসা বুকস্টোরটি বয়কটের যে প্রচারণা তার অংশ হিসেবে এটা হয়েছে। এর প্রতিষ্ঠাতা একজন ইহুদি সেজন্য নয়। এটা ঘটেছে তার হেসেগ ফাউন্ডেশন ফর লোন সোলজারসের কারণে, যারা ইসরায়েলে পরিবার নেই এমন ব্যক্তিদের বৃত্তি দিয়ে থাকে। এমনকি তারা ইসরায়েলি সেনাবাহিনীতে কাজও করেনি।

তারা অভিযোগগুলো বাতিলের দাবি জানিয়েছে। এই দাবি জানানোদের মধ্যে জুইশ সে নো টু জেনোসাইড কোয়ালিশনও রয়েছে। টরন্টো পুলিশের এই পদক্ষেপের নিন্দা জানিয়ে ৩০ নভেম্বর তারা বুকস্টোরের বাইরে বিক্ষোভও করেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles