19.2 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

ঢাকায় অনেক প্লট-ফ্ল্যাটের মালিক ফেরদৌস, স্ত্রীর ১ কোটি ৮৫ লাখের গাড়ি

ঢাকায় অনেক প্লট-ফ্ল্যাটের মালিক ফেরদৌস, স্ত্রীর ১ কোটি ৮৫ লাখের গাড়ি
স্ত্রীর সঙ্গে ফেরদৌস আহমেদ ছবি সংগৃহীত

চলচ্চিত্রের রুপালি পর্দা থেকে রাজনীতির মাঠে অভিনেতা ফেরদৌস আহমেদ। আসন্ন সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে তিনি আওয়ামী লীগের প্রার্থী। অনেকগুলো প্লট-ফ্ল্যাটের মালিক চিত্রনায়ক ফেরদৌস নিজে ২০ লাখ টাকা দামের গাড়ি ব্যবহার করলেও তাঁর স্ত্রী চড়েন ১ কোটি ৮৫ লাখ টাকার গাড়িতে।

মনোনয়নপত্রের সঙ্গে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দাখিল করা তাঁর হলফনামা বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -

হলফনামায় ফেরদৌস উল্লেখ করেছেন, তিনি যে গাড়িতে চড়েন, সেটির নম্বর ঢাকা মেট্রো ঘ-১৩-২৪১১, যার দাম ২০ লাখ টাকা। আর তাঁর স্ত্রীর গাড়ির নম্বর ঢাকা মেট্রো ঘ-১৭-৪১৬৫, যার দাম ১ কোটি ৮৫ লাখ ১৩ হাজার টাকা। ফেরদৌস থাকেন পুরোনো বনানী ডিওএইচএসের ৩ নম্বর রোডের ১৫ নম্বর হোল্ডিংয়ে। ভবনটির পাঁচ তলায় দুটি ফ্ল্যাটের মালিক তিনি। ফ্ল্যাট দুটির দাম ২ কোটি ৯০ লাখ টাকা। রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রজেক্টে তাঁর আরেকটি ফ্ল্যাট রয়েছে (নম্বর ১০১)। তবে এটির কোনো দাম উল্লেখ করেননি তিনি। মায়ের কাছ থেকে উত্তরাধিকার সূত্রে কোতোয়ালি থানা এলাকায় ৪ দশমিক ৬৫ শতাংশ জমির ওপর নির্মিত একটি তিন তলা বাড়ির ২০ শতাংশ ফ্লোরের মালিক ফেরদৌস। পূর্বাচলের ৭ নম্বর সেক্টরে ৩০১ নম্বর রোডে পাঁচ কাঠা আয়তনের একটি প্লটেরও মালিক তিনি। এ ছাড়া, পটুয়াখালীর কলাপাড়ায় তাঁর দুটি প্লট রয়েছে। একটির আয়তন ২৬ ও আরেকটির ৩৩ শতাংশ। রাজধানীর ধামালকোর্টে আছে কার পার্কিংসহ দুটি ফ্ল্যাট, যা মায়ের কাছ থেকে উত্তরাধিকার সূত্রে পেয়েছেন।

ব্যবসা থেকে ফেরদৌসের বছরে আয় প্রায় ৪৮ লাখ টাকা। সঞ্চয়পত্র ও ব্যাংক আমানত থেকে আয় আড়াই লাখ টাকা। তাঁর স্ত্রীর বছরে আয় ৩৬ লাখ ২৬ হাজার টাকা। নিজের নগদ টাকা আছে ৩১ লাখ ও স্ত্রীর ৪৩ লাখ। নৌকার প্রার্থী ফেরদৌস গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতকোত্তর। সংসদ নির্বাচনে প্রথম লড়ছেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles