7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

পুরুষ ভালোবাসি বলে ১০৭ দিনে, নারীর লাগে কত দিন?

পুরুষ ভালোবাসি বলে ১০৭ দিনে, নারীর লাগে কত দিন?
<br >ছবি সংগৃহীত

কখনও হঠাৎ দেখেই কাউকে ভালো লেগে যায়। আবার এমনও হয়, দীর্ঘদিন ধরে কথা বলা, পাশাপাশি হাঁটা, পরস্পরকে জানার পরে কোনও মানুষের প্রতি আকৃষ্ট হতে শুরু করে আরেকটা মানুষ।

প্রেমে পড়া পৃথিবীর অন্যতম রহস্যময় বিষয়। আর প্রেমে পড়ার কথা ভালোবাসার মানুষকে জানানো অনেক কঠিন একটা কাজ। এই কঠিন কাজটা কে আগে করে?

- Advertisement -

কী বলছে গবেষণা?

সাজি জার্নাল অব সোশ্যাল অ্যান্ড পার্সোনাল রিলেশনশিপে প্রকাশিত এক গবেষণায় দেখা গেছে পুরুষরাই প্রথমে ভালোবাসার প্রস্তাব দেয়। অস্ট্রেলিয়া, ব্রাজিল, চিলি কলম্বিয়া, ফ্রান্স, পোল্যান্ড ও যুক্তরাজ্যের তিন হাজার ১০৯ জন নারী ও পুরুষের ওপর এই গবেষণা চালানো হয়।

এতে দেখা গেছে, পুরুষরাই আগে ‘আই লাভ ইউ’ বলে থাকে। গবেষণা বলছে, এই তিন শব্দ প্রায় সবাইকে খুবই আনন্দিত করে তবে তাদের প্রতিক্রিয়া ক্ষেত্রবিশেষে ভিন্ন হয়।

গবেষণায় দেখা গেছে, সম্পর্কে জড়ানোর ৬৯ দিনের মধ্যেই ভালোবাসার কথা বলতে চায় পুরুষেরা। তবে নারীরা ৭৭ দিনের আগে ভালোবাসার কথা স্বীকার করার চিন্তাও করেন না।

আর ভালোবাসার কথা বলতে পুরুষরা গড়ে ১০৭ দিন সময় নেন যেখানে নারীরা নেন ১২২ দিন। এর আগেও এক গবেষণায় দেখা গেছে, মার্কিন পুরুষরা আগে প্রেমের কথা স্বীকার করে থাকেন।

- Advertisement -

Related Articles

Latest Articles