7.1 C
Toronto
শুক্রবার, মার্চ ১, ২০২৪

আবার সেই রুপা রায় চৌধুরী

আবার সেই রুপা রায় চৌধুরী
রুপা রায় চৌধুরী ছবি সংগৃহীত

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে আবারও প্রার্থী হয়েছেন উপজেলা ও সংসদ নির্বাচনে অংশ নেওয়া সেই আলোচিত রুপা রায় চৌধুরী। এটি তার তৃতীয় সংসদ নির্বাচন। কোনো কাজে নয় নামেই তিনি এলাকায় পরিচিত। একাধিক নির্বাচনে অংশ নেওয়ায় তিনি এলাকায় একটি পরিচিত নাম।

তিনি জনগণের সেবা করার সুযোগ পেতে আমৃত্যু প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।
পরিচিত কোনো রাজনৈতিক দলের সক্রিয় নেতাও নন তিনি। সামাজিক কাজেও নেই অংশগ্রহণ। তারপরও কখনো সংসদ সদস্য, কখনো উপজেলা পরিষদ চেয়ারম্যান আবার ইউপি চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন তিনি।

- Advertisement -

এসব নির্বাচনে জামানত খোয়াতে হয়েছে তাঁকে। তারপরও নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচনে অংশ নেওয়াই যেন তাঁর নেশা। সর্বশেষ ২০২২ সালের ১৬ জানুয়ারি টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপনির্বাচনে বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।

তবে প্রতিবারই জামানত খোয়াতে হয়েছে তাকে। নির্বাচনে অংশ নেওয়াই যেন তার নেশা। রুপা রায় চৌধুরী এ উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বাগজান গ্রামের হিমাংশু শেখর রায় চন্দনের স্ত্রী। তিন পুত্র সন্তানের জননী তিনি। স্বামী হিমাংশু শেখর রায় চন্দন সেনাবাহিনীতে চাকরি করতেন।

বর্তমানে সে একজন কৃষক।

এবারও টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন রুপা রায় চৌধুরী। নির্বাচনের উদ্দেশ্যে কয়েক মাস আগে থেকেই তিনি প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আর্থিক সচ্ছলতা না থাকলেও রুপা রায় চৌধুরী ২০২২ সালে এ আসনে উপনির্বাচন ছাড়াও ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ, ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে জামানত বাজেয়াপ্ত হয়। ২০১৬ সালে ভাতগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তখন যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বাতিল হয়।

রুপা রায় চৌধুরীর স্বামী হিমাংশু শেখর রায় চন্দন বলেন, গত উপজেলা পরিষদ নির্বাচনে তিন শতাধিক ভোট পেয়েছিল রুপা। এই আসনের উপনির্বাচনে ৪৩৮ ভোট পায়। এবার আরো বেশি ভোট পাবে।

রুপা রায় চৌধুরী বলেন, জনগণের সেবা করা আমার ইচ্ছা। আমার বিশ্বাস, জনগণ একবার সেবা করার সুযোগ দিয়ে আমাকে জয়যুক্ত করবেন। জনগণের সেবা করতে তিনি আমৃত্যু প্রার্থী হবেন বলে জানান।

- Advertisement -

Related Articles

Latest Articles