10.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

এমপি হতে জমি বেচে মনোনয়ন ফরম তুললেন চৌকিদার

এমপি হতে জমি বেচে মনোনয়ন ফরম তুললেন চৌকিদার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে নির্বাচন করতে জমি বিক্রি করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নফরম তুলেছেন এসকেন আলী নামের এক চৌকিদার (গ্রাম পুলিশ)। এ ঘটনায় লালপুরে জনমনে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চৌকিদার এসকেন লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

- Advertisement -

গতকাল বুধবার দুপুরে লালপুর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে আবেদন ফরম তোলেন এসকেন। গত ২০ বছর ধরে দেখা স্বপ্ন বাস্তবায়ন করতেই এমন সিদ্ধান্ত বলে জানান তিনি।

এসকেন আলী জানান, লালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের চৌকিদার পদে তিনি ২৭ বছর ধরে কর্তব্যরত আছেন। স্থানীয় নির্বাচনেও তিনি ইউপি সদস্য পদে নির্বাচন করেছেন দুইবার। অল্প ভোটের ব্যবধানে হেরে গেলেও আশা ছাড়েননি। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে টাকার অভাবে নির্বাচন করতে পারেনি তিনি। নির্বাচনে জিতলে গরীব-অসহায় মানুষের জন্য কাজ করবেন তিনি।

এসকেন আলীর স্ত্রী শাহনাজ বেগম জানান, এসকানের সঙ্গে তার বিয়ে হয়েছে ২০ বছর আগে। তিনি যা বেতন পান, তা দিয়ে কোনো রকমে সংসার চলে। ইউনিয়ন পরিষদে থাকায় অনেক মানুষের সঙ্গে তার চেনাজানা। এর আগেও তিনি স্থানীয় নির্বাচনে অংশ নিয়ে হেরে গেছেন। এবার শেষ সম্বল এক কাঠা জমি বিক্রি করে এ আসনের স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আবেদন ফরম তুলেছেন। টানাটানির সংসার হলেও স্বামীর এমন আশা পুরণ করতে বাধা দেননি তিনি।

এসকেন আলীর সহকর্মী শাজাহান ও আব্দুল হান্নান জানান, এসকেন কোনো রকমে সংসার চালান। এর আগে নির্বাচন করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। নির্বাচনে অংশ নেওয়া তার নেশার মতো।

লালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক পলাশ জানান, নাটোর-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে তার পরিষদের এসকেন আলী নামে এক চৌকিদার আবেদন তুলেছেন বলে শুনেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে নির্বাচন করতে স্বতন্ত্রপ্রার্থী হয়ে এসকেন আলী নামের একজন গতকাল বুধবার দুপুরে লালপুর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে আবেদন ফরম তুলেছেন।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles