10.6 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

অনেক দিন একা থাকার পর সঙ্গী খোঁজার আগে মাথায় রাখুন ৩টি বিষয়

অনেক দিন একা থাকার পর সঙ্গী খোঁজার আগে মাথায় রাখুন ৩টি বিষয়

অনেক দিন একা থাকার পর ‘দোকা’ হতে চান অনেকেই। কাজ, ব্যস্ততা, দায়িত্ব, বন্ধুবান্ধব, অঢেল বিনোদন থাকলেও মন বিশেষ কারও কাছে বাঁধা পড়তে চায়। যে আশ্রয় হবে নিশ্চিন্তের। যার কাঁধ হবে ভরসার। যেখানে খারাপ লাগা, ভালো লাগা সব উজাড় করে দেয়া যাবে।

- Advertisement -

তবে মনের মতো কাউকে না পেয়ে সঙ্গীহীনতায় ভুগছেন, এ সংখ্যাও নেহাত কম নয়। আবার তাড়াহুড়ো করারও কোনো প্রয়োজন নেই। প্রেমের স্রোতে ভেসে গিয়ে নির্বাচন ভুল হলেও পস্তাতে হতে পারে। ‘এর চেয়ে একাই ভালো ছিলাম’— এমন ভাবনা যেন মনে না আসে। তাই ভেবে চিন্তে পা ফেলুন। নতুন সঙ্গী খোঁজার সময় কোন বিষয়গুলো মাথায় রাখবেন? ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এমন কিছু টিপস তুলে ধরা হয়েছে।

সম্পর্কের মেয়াদ সারা জীবনের না-ও হতে পারে –

মনপ্রাণ দিয়ে যাকে ভালোবাসছেন, তার সঙ্গে বাকি জীবন কাটিয়ে দেয়ার স্বপ্ন দেখেন সবাই-ই। ভালোবাসার মানুষকে নিয়ে ঘর বাঁধার স্বপ্ন নিয়েই প্রেমের সফর শুরু হয়। কিন্তু জীবন আর পরিস্থিতি অনিশ্চিত। সম্পর্কে শুরুটা মসৃণ হলেও মাঝপথে চড়াই-উতরাই যে আসবে না তা কে বলতে পারে। তাই ঘর বাঁধার স্বপ্নে বিভোর না থেকে মুহূর্তে বাঁচুন।

আরও পড়ুন :: বয়সে বড় নারীকে বিয়ে করার সুবিধা

আদর্শ সঙ্গী বলে কিছু হয় না –

বইয়ের পাতায় কিংবা সিনেমার পর্দায় রূপকথার মতো প্রেমের গল্প ফুটে ওঠে। পড়ে এবং দেখে মনে হয় এমন সঙ্গীই তো চাই জীবনে। তবে ভুলে গেলে চলবে না- এগুলো সবটাই কাল্পনিক। বাস্তবে আদর্শ সঙ্গী বলে কিছু হয় না। কিছু না কিছু বিচ্যুতি থাকাটাই স্বাভাবিক। বরং চেষ্টা করলে দু’জন মিলে সেই ফাঁকফোঁকরগুলো ভরাট করে নিতে পারেন।

ভালোবাসায়, প্রেমে আবেগটাই আসল। আবেগহীন সম্পর্কের নাম প্রেম হতে পারে না। এটা যেমন ঠিক, তেমনই শুরুতেই আবেগে ভেসে না যাওয়াই ভালো। আবেগে মন ডুবে থাকলে উল্টো দিকের মানুষটিকে যাচাই করে নিতে সমস্যা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles