8.8 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

৩০ আসনে প্রার্থিতা চূড়ান্ত করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি

৩০ আসনে প্রার্থিতা চূড়ান্ত করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্টির পক্ষ থেকে ৩০টি আসনের প্রার্থিতা প্রাথমিকভাবে চূড়ান্ত করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটি। শুক্রবার (১৭ নভেম্বর) দলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওয়ার্কার্স পার্টির নেতা কামরুল হাসান এ তথ্য জানান।

- Advertisement -

পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সভায় দলের পক্ষ থেকে জানানো হয়েছে। শুক্রবার থেকে মনোনয়নপত্র দেওয়া শুরু হয়েছে।

বৈঠকে ১৪ দলকে আরও দৃশ্যমান করা ও দলের মধ্যে আসন বণ্টনের বিষয়টি আলোচনা হয়।

বৈঠকে নেতারা বলেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রগতি, উন্নয়ন ও সাংবিধানিক ধারাকে রক্ষা করাই এখন জাতির সামনে প্রধান চ্যালেঞ্জ।

সভায় বলা হয়, সাম্রাজ্যবাদী, মৌলবাদী সাম্প্রদায়িক শক্তিসহ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টিসহ ১৪ দলের সব দল তাদের লড়াই-সংগ্রাম অব্যাহত রেখেছে। এবারের নির্বাচনী লড়াই যে প্রতিবেশ পরিবেশের মধ্য দিয়ে যেতে হচ্ছে তাতে ১৪ দলের ঐক্য ও ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ আরও জরুরি হয়ে দাঁড়িয়েছে। সে কারণে এ মুহূর্তে ১৪ দলকে আরও দৃশ্যমান করা ও ১৪ দলের মধ্যে আসন বণ্টন করে প্রার্থীদের এখনই মাঠে নামিয়ে দিতে হবে।

ওয়ার্কার্স পার্টি এ ব্যাপারে ১৪ দলের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করছে। কেন্দ্রীয় কমিটির সভায় পার্টির পক্ষ থেকে ৩০টি আসনের প্রার্থিতা প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়।

দলীয় সূত্রগুলো বলছে, ১৪ দলীয় জোটের সঙ্গেই নির্বাচন করবে ওয়ার্কার্স পার্টি। আসন বণ্টনের সময় আওয়ামী লীগের কাছে দলের যোগ্য প্রার্থীদের তালিকা তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles