21.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

২৩ অক্টোবরের নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন

২৩ অক্টোবরের নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন
২৩ অক্টোবরের গোলাগুলিতে নিহতদের স্মরণে সল্ট এসটিই মারির কয়েক শ বাসিন্দা প্রার্থনার জন্য সমবেত হন

২৩ অক্টোবরের গোলাগুলিতে নিহতদের স্মরণে সল্ট এসটিই মারির কয়েক শ বাসিন্দা প্রার্থনার জন্য সমবেত হন। সেই সঙ্গে তাদের স্বরণে মোমবাতি প্রজ্জ্বালন করা হয়। হামলায় নিহত এক ব্যক্তির বাবা বন্দুকধারীর পরিবারের প্রতিও সম্মান প্রদর্শনের আহ্বান জানান।

বন্দুকধারী আত্মহত্যা করার আগে উত্তর অন্টারিওর ভিন্ন ভিন্ন দুটি স্থানে গুলিতে চারজনকে হত্যা করে। নিহতদের মধ্যে তিনজন শিশু। এ ছাড়া এক নারীও গুলিতে আহত হয়েছেন। এটি ইন্টিমেট পার্টনার ভায়োলেন্সের ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

- Advertisement -

হামলায় নিহতদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তবে পরিবারের সদস্যরা অ্যাঞ্জি সুইনি নামে ৪১ বছর বয়সী একজনকে চিহ্নিত করেছে। আর বন্দুকধারীর নাম ববি হালার্ট। সেপ্টেম্বর পর্যন্ত তিনি সুইনির পার্টনার ছিলেন বলে ধারণা করা হচ্ছে। নিহতদের শিশুদেরও বাবা তিনি।

অ্যাঞ্জি সুইনির বাবা ব্রায়ান সুইনি প্রার্থনাসভায় সমবেতদের ধন্যবাদ জানান। সেই সঙ্গে তার কন্যাকে সুন্দর আত্মা ও বড় হৃদয়ের মানুষ বলে উল্লেখ করেন। এ সময় তিনি হালার্টের মাকেও ডেকে নেন। তাকেও একই বেদনা সইতে হচ্ছে।
সুইনি বলেন, তিনিও তার নাতি-নাতনীকে হারিয়েছেন। আমার মতো তিনিও তার সন্তানকে হারিয়েছেন। অনেকেই এই লোকগুলোর প্রতি ঘৃণাকে স্বাভাবিক মনে করতে পারেন। সেটা আমার কাছে ভালো মনে হয় না। মারসিয়া গিলেস্পির কাঁধে হাত রেখে কথাগুলো বলেন তিনি।

তার ভাষায়, আমার মতো তিনিও একই রকম সম্মান দাবি করেন। কারণ, আমাদের দুজনের ব্যথাই একই। তিনি পৃথিবীর সবচেয়ে সুন্দর নারীদের একজন এবং আমার মেয়ের সবচেয়ে ভালো বন্ধুদের একজন। তাই আমি চাইবো এই পরিবারটির প্রতিও লোকজন একই রকম সম্মান প্রদর্শন করুক। কারণ, দুঃখজনক এই পরিস্থিতির জন্য তারা দায়ী নন।

- Advertisement -

Related Articles

Latest Articles