22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

দেশ কিভাবে চলছে আমার বইনেরে গিয়া জিগান: কাদের সিদ্দিকী

দেশ কিভাবে চলছে আমার বইনেরে গিয়া জিগান: কাদের সিদ্দিকী
বঙ্গবীর কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, দেশ কিভাবে চলছে এটা আমার বইনেরে জিজ্ঞেস করেন গিয়া, আমার নেতাকর্মীদের সঙ্গে গুন্ডামি করতে আইসেন না।

মঙ্গলবার গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

- Advertisement -

আওয়ামী লীগের উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, তারা সারের দাম কমানোর কথা দিয়েছিল, কমায়নি। কৃষককে পাটের ন্যায্য দাম দেওয়ার কথা ছিল, দেয়নি। সে জন্য আমি আওয়ামী লীগ ছেড়ে কৃষক শ্রমিক জনতা লীগ গামছার দল বানাইছি। দেশে পানি নাই, নৌকা চলে না। বাদামের নৌকাও না, বৈঠার নৌকাও না, লগির নৌকাও না, দুই চারটা যা আছে সেগুলো ইঞ্জিনের। সেগুলোকে নৌকা বলে না। সেগুলোকে ট্রলার বলে। ট্রলার আর ডলারে দেশ খেয়ে ফেলেছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিলেন আপনারা, আমি ভাইসা আসি নাই। মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত করে এনেছি বঙ্গবন্ধুকে, আমি সেই মানুষ। বঙ্গবন্ধুকে খুন করার পর একটা নেতাও ছিল না প্রতিবাদ করার। প্রতিবাদ করতে বেরিয়ে ১৬ বছর দেশে ফিরি নাই।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা আন্দোলন করছেন করেন, কে না করছে, কিন্তু গাড়িঘোড়া পোড়ায়েন না। আপনার ২৮ তারিখের পর যে ক্ষতিগ্রস্ত হয়েছেন, আট বছরেও এই ক্ষতি পোষাতে পারবেন না।

বঙ্গবীর বলেন, আমি জো বাইডেনকেও বলি আপনি আমেরিকার প্রেসিডেন্ট, আপনি বাংলাদেশের প্রেসিডেন্ট না। আপনার রাষ্ট্রদূতকে এত দৌড়াদৌড়ি করতে দিচ্ছেন কেন? আপনারা বলছেন আপনারা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ সব রাজনৈতিক দলের সঙ্গে আছেন। তাহলে তিন দলকে দাওয়াত দিলেন কেন?

শ্রীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের আহবায়ক মো. আব্দুল হামিদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম দেলোয়ারসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর ওই স্থানে কৃষক শ্রমিক জনতা লীগের এক কর্মিসভায় হামলা চালিয়ে পণ্ড করে দেয় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

- Advertisement -

Related Articles

Latest Articles