16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

১০০ ফুট গভীর গর্তে বিড়াল, বাঁচাতে এগিয়ে এলো ‘বন্ধু’ কুকুর!

১০০ ফুট গভীর গর্তে বিড়াল, বাঁচাতে এগিয়ে এলো ‘বন্ধু’ কুকুর!
<br >ছবি সংগৃহীত

১০০ ফুট গভীর গর্তে পড়ে গিয়েছিল এক পোষ্য বিড়াল। সেখান থেকে মোগলি নামের ওই বিড়ালের ডাকও শোনা যাচ্ছিল না। বাড়ির আরেক পোষ্য ডাইসি বাঁচিয়ে দিয়েছে তাকে। নয়তো বেঁচে ফেরা হতো পোষ্য বিড়ালটির। এই গল্প বিড়াল আর কুকুরের আশ্চর্য বন্ধুত্বের।

ইংল্যান্ডের দক্ষিণ-পূর্ব কর্নওয়েলের বাসিন্দা মিচেল রোস। ২০ নভেম্বর হারিয়ে যায় তার পোষ্য বিড়াল মোগলি। মিচেল ভেবেছিলেন, মোগলি বোধ হয় কোথাও গিয়ে ঘুমিয়ে পড়েছে। তাই ঘরে ফিরছে না। কিন্তু সেদিন তো বটেই, তার পরের ছয় দিনেও ঘরে ফেরেনি বিড়ালটি। মন খারাপ করে সপ্তম দিন ভোরে কুকুর ডাইসিকে নিয়ে রাস্তায় হাঁটতে বের হয়েছিলেন মিচেল। হঠাৎ একটি জায়গায় থমকে দাঁড়ায় ডাইসি। শব্দ করে ডেকে একটি দিক নির্দেশ করে। ডাইসির নির্দেশ মতো সেদিকে এগিয়ে যান মিচেল। তখনই দেখেন বড় গর্ত। সেই গভীর গর্ত থেকে মোগলির মিউ মিউ মৃদু ডাক শোনা যাচ্ছিল।

- Advertisement -

তড়িঘড়ি করে উদ্ধারকারী দলকে খবর দেন মিচেল রোস। তারা এসে মোগলিকে উদ্ধার করে। প্রায় মৃত্যুমুখে পৌঁছে গিয়েছিল বিড়ালটি। একেবারে নেতিয়ে পড়েছিল। চিকিৎসা ও খাবার দিয়ে ধীরে ধীরে সেটিকে সুস্থ করে তোলা হয়। পুরো ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, শহরের এক পশুপ্রেমী স্বেচ্ছাসেবক সংস্থা।

সংবাদ সংস্থা বিবিসিকে দুই পোষ্যের কাহিনি জানাতে গিয়ে মিচেল বলেন, ডাইসি আমার সুপারস্টার। একটি অসাধারণ কুকুর। ডাইসি সাহায্য না করলে গর্তে পড়েই মরতে হতো মোগলিকে।

- Advertisement -

Related Articles

Latest Articles