22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

১৭ বছরে প্রথম দেখা, ৩০ বছরের বন্ধুত্ব

১৭ বছরে প্রথম দেখা, ৩০ বছরের বন্ধুত্ব
শাহরুখ খান ও কাজল

বলিউডের অন্যতম আইকনিক চলচ্চিত্র ‘বাজিগর’-এর ৩০ বছর পূর্ণ হলো আজ। সিনেমাটি শাহরুখ খানের ক্যারিয়ারের একটি মাইলফলক হিসেবেই বিবেচিত হয়। তখন মাত্র ফিল্মি ক্যারিয়ার শুরু কিং খানের। আব্বাস মস্তান পরিচালিত ‘বাজিগর’ দিয়েই শাহরুখ বাজি জিতে নেন বলিউডের।

এই সিনেমায় জুটি বেঁধে পর্দায় হাজির হন শাহরুখ-কাজল। সময়ের পরিক্রমায় দুজন হয়ে ওঠেন বলিউডের সবচেয়ে আইকনিক জুটি।

- Advertisement -

সিনেমাটির ৩০ বছর পূর্তি উপলক্ষে সামাজিক মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করেছেন কাজল। ইনস্টাগ্রামে অভিনেত্রী সিনেমার কয়েকটি অদেখা ছবি শেয়ার করে তার স্মরণীয় যাত্রার কথা স্মরণ করেছেন।
কাজল প্রকাশ করেছেন যে তিনি তার ঘনিষ্ঠ বন্ধু শাহরুখ খানের সাথে চলচ্চিত্রের সেটে প্রথমবারের মতো দেখা করেছিলেন।

কাজল লিখেছেন, ‘বাজিগর ৩০ বছর পূর্ণ করেছে। প্রথমবারের মতো সিনেমার সেটে আমি সরোজ জির (প্রয়াত সরোজ খান, ভারতীয় কোরিওগ্রাফার) সাথে কাজ করেছি, প্রথমবার আমি শাহরুখ খানের সাথে দেখা করেছি, প্রথমবার আমি আনু মালিকের সাথে দেখা করেছি।’

অভিনেত্রী আরো প্রকাশ করেছেন, ১৯৯৩ সালের ক্রাইম থ্রিলার সিনেমাটির শুটিংয়ের সময় তার বয়স ছিল মাত্র ১৭ বছর।

সিনেমার নির্মাতা এবং কলাকুশলীদের প্রতি ভালোবাসা জানিয়ে কাজল লিখেছেন, ‘আব্বাস ভাই এবং মস্তান ভাই আসলে আমার সঙ্গে চমৎকার আচরণ করেছেন। তাদের সন্তানের মতো প্রশ্রয় দিয়েছেন। আর জনি লিভার, শিল্পা শেঠিকে কিভাবে ভুলতে পারি!’

৪৯ বছর বয়সী বলিউড তারকা আরো জানান, আজ অবধি বাজিগরের চিরসবুজ গান এবং মনোমুগ্ধকর সংলাপগুলো তার মুখে প্রশান্তির হাসি এনে দেয়।

‘বাজিগর’-এ নেগেটিভ চরিত্রে অভিনয় করে নতুন এক দৃষ্টান্ত স্থাপন করেন শাহরুখ খান। খল চরিত্রেও দর্শক হৃদয়ে এভাবে ছাপ ফেলা যায়, তা ‘বাজিগর’ দিয়েই প্রমাণ করেছিলেন শাহরুখ খান।

সিনেমাটির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারও পেয়েছেন তিনি। এ ছাড়াও নিজের ক্যারিয়ারে ‘ডর’, ‘আনজাম’-এর মতো সুপারহিট সিনেমায় নেগেটিভ চরিত্রে অভিনয় করে মূল চরিত্রকে ছাপিয়ে গেছেন শাহরুখ। তবে ‘বাজিগর’ তার ক্যারিয়ারে অন্যতম এক মাইলফলক হিসেবেই বিবেচিত হয়ে আসছে। আজও দর্শকমনে চিরসবুজ ‘বাজিগর’।

- Advertisement -

Related Articles

Latest Articles