16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

প্রেমিকাকে ১১১ বার কুপিয়ে হত্যা, সেই আসামিকে ক্ষমা করলেন পুতিন

প্রেমিকাকে ১১১ বার কুপিয়ে হত্যা, সেই আসামিকে ক্ষমা করলেন পুতিন
<br >হত্যার শিকার ভেরা পেখতেলেভা

খুনের অপরাধে দোষী সাব্যস্ত হওয়া একজন আসামিকে ক্ষমা করেছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে নিজের নাম তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নেওয়ার পর তিনি রুশ প্রেসিডেন্টের কাছে ক্ষমা পেয়েছেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এনটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে।

সাবেক প্রেমিকা ভেরা পেখতেলেভাকে হত্যার দায়ে ১৭ বছরের সাজা হয় ভ্লাদিস্লাভ কানিউসের। ইতিমধ্যে এক বছরের কম সময় জেলে সাজাও ভোগ করেছেন। দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, সম্পর্ক বিচ্ছেদ করায় কানিউস ভেরাকে ১১১ বার কোপ মারে, ধর্ষণ করে এবং সাড়ে ৩ ঘণ্টা নির্যাতন করে। এরপর তিনি ভেরাকে তারের লোহা দিয়ে শ্বাসরোধ করে এবং শেষপর্যন্ত হত্যা করে।

- Advertisement -

ভ্লাদিস্লাভ কানিউসকে পুতিনের ক্ষমা করার বিষয়টি প্রকাশ্যে এসেছে- যখন পেখতেলেভার মা ওকসানা অস্ত্রহাতে সামরিক বাহিনীর ইউনিফর্ম পড়া কানিউসের ছবি দেখতে পান। এই ছবি দেখে স্তব্ধ হয়ে যান তিনি। ওকসানা বলেছেন, এটি আমায় ব্যাপক আঘাত করেছে। আমার সন্তান কবরে পচে যাচ্ছে এবং আমি আমার জীবন, সকল আশা থেকে বঞ্চিত হচ্ছি।

কাঁদতে কাঁদতে তিনি আরও বলেছেন, আমি বেঁচে নেই, আমার শুধু অস্তিত্ব আছে। এবং এটি আমায় পুরোপুরি শেষ করে দিলো। আমি অনেক শক্তিশালী একজন নারী কিন্তু আমাদের রাষ্ট্রের এই অনাচার আমাকে মরণের শেষ প্রান্তে পাঠাল।

নারী অধিকারকর্মী আলিওনা পপোভা গত বুধবার বলেছেন, রাশিয়ার দক্ষিণে রোস্তোভায় কানিউসকে স্থানান্তর করা হয়েছে বলে কারা কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। রোস্তোভা ইউক্রেনের সীমান্তবর্তী অঞ্চল। রাশিয়ার প্রসিকিউটর জেনারেল অফিসের ৩ নভেম্বরের একটি চিঠি শেয়ার করেছেন তিনি। সেখানে কানিউসের ক্ষমা পাওয়ার বিষয়টি স্পষ্ট করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles