15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

বিএনপির নির্বাচনে যাওয়া নিয়ে যা জানালেন মেজর হাফিজ

বিএনপির নির্বাচনে যাওয়া নিয়ে যা জানালেন মেজর হাফিজ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, জাতিসংঘ ও আন্তর্জাতিক মধ্যস্থতায় বিএনপির নির্বাচনে যাওয়ার উচিত। বিএনপি নির্বাচনে গেলে সেই নির্বাচনে অংশ নেওয়া যাবে।

- Advertisement -

নতুন দল এবং নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমি আর কিছু বলতে চাই না। রাজনৈতিক পরিস্থিতি আমি দেখছ। এর বেশি কিছু এখন বলব না।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

শারীরিকভাবে অসুস্থ জানিয়ে তিনি বলেন, আপাতত আমি রাজনৈতিক পরিস্থিতির খবর রাখতে পারছি না। কারণ, আমি শারীরিকভাবে খুব অসুস্থ। সেজন্য আবার চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাব। ভিসার জন্য অ্যাপ্লাই করব।

আসন্ন নির্বাচনের বিষয়ে মেজর হাফিজ বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হলে তখন রাজনীতির দিকে নজর দেব, যদি আমার শরীর সুস্থ থাকে।

একাত্তরে মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের নেতৃত্বাধীন ‘জেড’ ফোর্সে ছিলেন মেজর হাফিজ। যুদ্ধে সাহসিকতার জন্যে তিনি বীর বিক্রম খেতাব পান। সামরিক বাহিনী থেকে অবসরের পর তিনি রাজনীতিতে যুক্ত হন। হাফিজ‍ উদ্দিন আহমেদ ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

২০০১ সালে খালেদা জিয়া সরকার গঠন করলে হাফিজকে পানিসম্পদমন্ত্রী করেন। এক যুগের বেশি সময় ধরে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সরকারবিরোধী আন্দোলনে তাকে কারাগারেও যেতে হয়েছে। দলীয় সিদ্ধান্তের বাইরে এক কর্মসূচিতে অংশ নেওয়ায় ২০২০ সালে ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ ও শওকত মাহমুদকে কারণ দর্শানোর নোটিস দিয়েছিল বিএনপি। পরে মেজর হাফিজ সেই নোটিশের জবাব দিয়েছিলেন। অবশ্য বিএনপি তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। তিনি দলের ভাইস চেয়ারম্যানের পদেই বহাল রয়েছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল

- Advertisement -

Related Articles

Latest Articles