23.9 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

৫৭ সেকেন্ডে ৪৩ সিল মারেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা, ভিডিও ভাইরাল

৫৭ সেকেন্ডে ৪৩ সিল মারেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা, ভিডিও ভাইরাল
একাধিক ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারছেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা আজাদ হোসেন ছবি ভিডিও থেকে সংগৃহীত

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের বেসরকারি ফল ঘোষণার পর সোমবার (৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যেমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে সাবেক এক ছাত্রলীগ নেতাকে একাধিক ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারতে দেখা গেছে।

সকালে ভাইরাল হওয়া ৫৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, ভোটকক্ষে বসে এক ব্যক্তি ব্যালট বইয়ে অনবরত নৌকা প্রতীকে সিল মারছেন। তার গলায় নৌকার কার্ড ঝুলছে।

- Advertisement -

তাকে নৌকায় সিল মারতে সহযোগিতা করছেন রুমে থাকা অন্য একজন। এ সময় তাদের ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে সিল মারতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, একাধিক সিল মারা ওই ব্যক্তির নাম আজাদ হোসেন। তিনি নির্বাচনী এলাকার সদর উপজেলা দিঘলী ইউনিয়নের দক্ষিণ খাগুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার এজেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন।

আজাদ চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। সম্প্রতি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। তবে তাকে সাহায্যকারী ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

একাধিক ভোটের বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি আজাদ।
তিনি কালের কণ্ঠকে বলেন, ‘আমার ভোট দিয়েই কেন্দ্র থেকে চলে এসেছি। ভিডিওর বিষয়ে কিছুই জানি না। দেখলে বলতে পারব।’

চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব বলেন, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সম্প্রতি আজাদকে ছাত্রলীগের পদ থেকে বহিষ্কার করা হয়। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই প্রকাশ্যে নৌকায় সিল মেরেছে।

এরা দলের জন্য বিপজ্জনক। তবে ভিডিওটি আমি দেখিনি।’

উপনির্বাচনে লাঙল প্রতীকের প্রার্থী ও জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন বলেন, ‘ক্ষমতাসীনরা কেন্দ্রে প্রভাব খাটিয়ে জাল ভোট দিয়েছে। নৌকায় সিল মারার ভিডিওটি তার বড় প্রমাণ। জালভোটসহ বিভিন্ন অভিযোগে আমি নির্বাচন চলাকালীন ভোট বর্জন করেছি।’

এদিকে এমন কোনো ভিডিও নজরে আসেনি বলে দাবি করেছেন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘সাংবাদিকদের মাধ্যমে ভিডিওর বিষয়টি জানতে পেরেছি। এখনো নজরে আসেনি। এ ব্যাপারে কেউ যদি অভিযোগ করলে ট্রাইব্যুনালে যেতে হবে।’

ঘোষিত ফল অনুযায়ী লক্ষ্মীপুর-৩ (সদর) সংসদীয় আসনের উপনির্বাচনের এক লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙল প্রতীকের প্রার্থী মুহাম্মদ রাকিব হোসেন পেয়েছেন তিন হাজার ৮৪৬ ভোট।

তবে নির্বাচনে জাল ভোট, কেন্দ্রে ক্ষমতাসীনদের বলপ্রয়োগ, কেন্দ্র এজেন্ট ঢুকতে না দেওয়া ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে রবিবার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে পৃথক সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টি ও জাকের পার্টি প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

- Advertisement -

Related Articles

Latest Articles