22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

সেই ‘আপত্তিকর’ ভিডিও নিয়ে মুখ খুললেন রাশমিকা

সেই ‘আপত্তিকর’ ভিডিও নিয়ে মুখ খুললেন রাশমিকা
রাশমিকা মান্দানা

কালো পোশাক পরে লিফট থেকে বেরিয়ে আসছেন রাশমিকা মান্দানা। পরনে কালো রঙের পোশাক, যদিও সেটি বেশ কুরুচিকর। পোশাকটি এমনিই যে অভিনেত্রীর বক্ষবিভাজিক স্পষ্ট। শুধু তাই নয়, অভিনেত্রীর ঊরুও স্পষ্ট সেই পোশাকে। মুহূর্তেই সোশ্যালে ছড়িয়ে পড়ে রাশমিকা মান্দানার ছবি।

জানা যায়, এই ভিডিওর মহিলা আসলে রাশমিকা নন। অন্য এক মহিলার ভিডিওতে কারসাজি করে অভিনেত্রীর মুখ বসানো হয়েছে। এই তথ্য প্রকাশ্যে আসতেই অপরাধীর শাস্তি চেয়ে রাশমিকার পাশে দাঁড়ান স্বয়ং অমিতাভ বচ্চন। এবার নিজের এই বিকৃতি ছবি প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী।

- Advertisement -

এমন এক ঘটনায় স্বাভাবিকভাবেই অপ্রস্তুত হয়ে পড়েছেন অভিনেত্রী। শুধু তা-ই নয়, এমন কাণ্ডে ভয় পেয়েছেন বলেই জানান রাশমিকা। অভিনেত্রী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে এক বিবৃতি দিয়ে লেখেন, ‘আমার যে ডিপফেক ভিডিও সোশ্যালে ছড়িয়েছে সেটা নিয়ে কথা বলতেও ভীষণ খারাপ লাগছে। আমি ব্যথিত। এই ঘটনা আমার কাছে খুবই ভয়ের। শুধু আমার একার জন্য নয়, যারাই ক্যামেরার সামনে কাজ করেন তাদের জন্য। ভাবতেই ভয় করছে, কীভাবে প্রযুক্তির অপব্যবহার করা হচ্ছে। আজ একজন নারী ও অভিনেত্রী হিসাবে আমি আমার পরিবার, বন্ধু-বান্ধবদের কাছে কৃতজ্ঞ, যারা আমাকে এসময় সমর্থন করেছেন, পাশে দাঁড়িয়েছেন। কিন্তু ভাবুন, যদি আমি একজন স্কুল-কলেজে পড়া ছাত্রী হতাম! আমার তো মাথা কাজ করত না এই পরিস্থিতিকে সামাল দেওয়ার। আমাদের সকলের উচিত সমষ্টিগতভাবে এগিয়ে এসে এই ধরনের সমস্যা নিয়ে কথা বলা।’

সোশ্যালে রাশমিকার ওই ভিডিও ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যে জানতে পারা যায়, ভিডিওটি আসলে কৃত্রিম মেধা তথা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে বিকৃত করা হয়েছে। কাজটি এআইয়ের সাহায্য নিয়ে করেছেন জারা প্যাটেল নামে এক মহিলা। ভিডিওটিতে রাশমিকার মুখ বসানো হয়েছে। অর্থাৎ ভিডিওতে মুখ রাশমিকার হলেও পরনের পোশাক তার নয়।

- Advertisement -

Related Articles

Latest Articles