-0.1 C
Toronto
বুধবার, ডিসেম্বর ৬, ২০২৩

রাশ্মিকার ‘ভাইরাল’ ভিডিও নিয়ে তোলপাড়, আইনি ব্যবস্থা নিতে বললেন অমিতাভ

রাশ্মিকার ‘ভাইরাল’ ভিডিও নিয়ে তোলপাড়, আইনি ব্যবস্থা নিতে বললেন অমিতাভ
রাশ্মিকা মান্দানা ও অমিতাভ বচ্চন ছবি সংগৃহীত

দক্ষিণ ভারতের নায়িকা রাশ্মিকা মান্দার মতো দেখতে এক তরুণীর ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দিয়ে তৈরি ওই ভিডিওর সম্পাদনাকারীকে নিয়ে সমালোচনা শুরু করেছেন রাশ্মিকার ভক্তরা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, লিফটের ভেতর থেকে বেরিয়ে আসছেন রাশ্মিকা। কয়েক সেকেন্ডের ভিডিওটি আসলে অন্য কারো।
সম্পাদনা করে সেখানে রাশ্মিকার মুখমণ্ডল বসানো হয়েছে। রাশ্মিকা ভক্তরা ভিডিওটি সম্পাদনাকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে অভিনেত্রীকে অনুরোধ জানাচ্ছেন। ভারতে ‘ডিপফেক’ মোকাবিলা করার জন্য একটি আইনি এবং নিয়ন্ত্রণ কাঠামোর জরুরি বলে মন্তব্য করছেন অনেকে।

- Advertisement -

এদিকে মূল ভিডিওটি কার সেটিও এরইমধ্যে উন্মোচিত হয়েছে।

রাশ্মিকার এক ভক্ত মূল ভিডিওর সেই নারীর পরিচয় প্রকাশ করে জানিয়েছেন, এটি জারা প্যাটেল নামে এক ব্রিটিশ নাগরিকের ভিডিও। জারার বিশাল সংখ্যক অনুসারী আছে। গত মাসে ভিডিওটি আপলোড করা হয়। পরে সেই ভিডিও সম্পাদনা করে রাশ্মিকার মুখ বসানো হয়েছে।

বলিউড বিগ বি খ্যাত অমিতাভ বচ্চনও রাশ্মিকাকে আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছেন। ভিডিওটি শেয়ার করে অমিতাভ লিখেছেন, ‘হ্যাঁ, এটি আইনি ব্যবস্থা নেওয়ার মতো ঘটনা’।

অমিতাভ বচ্চন ২০২২ সালে রাশ্মিকার সঙ্গে হিন্দি চলচ্চিত্র ‘গুডবাই’তে কাজ করেছেন। সিনেমাটি বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও দর্শক ও সমালোচক মহলে বেশ প্রশংসা কুড়িয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles