20.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

বিদেশে আমাকে হত্যা করতে কিলার ভাড়া করেছিল তারেক: শেখ হাসিনা

বিদেশে আমাকে হত্যা করতে কিলার ভাড়া করেছিল তারেক: শেখ হাসিনা
বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের সমাপনী বক্তব্যে এ অভিযোগ করেন শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিযোগ করেছেন, বিদেশ সফরের সময় কিলার ভাড়া করে তাকে হত্যার প্রচেষ্টা চালানো হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) রাতে একাদশ জাতীয় সংসদের সমাপনী বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

- Advertisement -

সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বারবার আমার ওপর আঘাত এসেছে। তারপরও আমি বেঁচে গেছি এবং আমি কাজ করতে পেরেছি দেশের জন্য, কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, এখনো বারবার আমার ওপর হামলা হচ্ছে। শুধু দেশে না, বিদেশেও প্রচেষ্টা চালানো হয়েছে। আমি বিস্তারিত বলব না। এটুকু জানিয়ে রাখলাম।

শেখ হাসিনা বলেন, যখন আমি বিদেশে যাই সেখানেও কিলার হায়ার (ভাড়া) করে আমাকে মারার প্রচেষ্টা। সেই চেষ্টা করেছে ওই খালেদা জিয়ার ছেলে, যে লন্ডনে বসে আছে, সেসহ তাদের যারা সন্ত্রাসী তারাই। তবে আমি কখনো এ নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত নই।

তিনি বলেন, জন্মালে তো মরতেই হবে। যতক্ষণ আমার জীবন আছে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাব। শুধু আমি দেশবাসীর সহযোগিতা চাই।

জনগণই তার শক্তির উৎস মন্তব্য করে শেখ হাসিনা বলেন, জনগণ হলো শক্তির উৎস। আমার দেশে ফেরা, কাজ করা, আমার একটাই শক্তি ছিল, সেটা হলো এদেশের জনগণ। এই জনগণের শক্তি নিয়েই আমি চলছি।

তিনি বলেন, বাবা-মা-ভাই সব হারিয়েছি। আমার পরিবার বলতে আমি বুঝি বাংলাদেশ, বাংলাদেশের জনগণ। সেই মানসিকতা নিয়ে সেই আন্তরিকতা নিয়েই আমি দেশের জন্য কাজ করছি।

প্রধানমন্ত্রী বলেন, তিনি যখন মানুষের কল্যাণে কাজ করেন, কে কোন দল করে, সেটা তিনি দেখেননি। মানুষকে মানুষ হিসেবে দেখেছেন। মানুষের জন্য কাজ করেছেন, তাদের সেবা দেওয়ার চেষ্টা করেছেন।

শেখ হাসিনা বলেন, দেশের প্রতিটি মানুষ সুন্দর জীবন, উন্নত জীবন পাক, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ, সেই উন্নত বাংলাদেশ সোনার বাংলাদেশ গড়ে তোলা, এটাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। ইনশাল্লাহ আবার দেখা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles