15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

রিভারডেল কনজাম্পশন সাইটে সুপারভাইজর নিয়োগ

রিভারডেল কনজাম্পশন সাইটে সুপারভাইজর নিয়োগ
সাউথ রিভারডেল কমিউনিটি হেলথ সেন্টারের সাইটটির কাছে গ্রীষ্মে গুলিতে নিহত হন দুই সন্তানের মা ৪৪ বছর বয়সী ক্যারোলিনা হুয়েবনার মাকুরাত তিন ব্যক্তির সঙ্গে ধ্বস্তাধস্তির পর গুলির ঘটনা ঘটে

টরন্টোর একটি কনজাম্পশন ও ট্রিটমেন্ট সাইটে সুপারভাইজর নিয়োগ দিয়েছে অন্টারিও স্বাস্থ্য মন্ত্রণালয়। পাশেই দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি গুলিতে নিহত হওয়ার পর সাইটটি কঠোর নজরদারির মধ্যে পড়েছে।

প্রদেশের পক্ষ থেকে বলা হয়েছে, সাইটটির পরিচালনা ও নিরাপত্তায় কোনো উন্নতির প্রয়োজন হলে সেন্টার ফর অ্যাডিকশন অ্যান্ড মেন্টাল হেলথের সাবেক নির্বাহী জমি ক্যাম্পবেলকে সে ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে। পর্যালোচনার পর এই এই সুপারিশই করা হয়েছে।

- Advertisement -

সাউথ রিভারডেল কমিউনিটি হেলথ সেন্টারের সাইটটির কাছে গ্রীষ্মে গুলিতে নিহত হন দুই সন্তানের মা ৪৪ বছর বয়সী ক্যারোলিনা হুয়েবনার-মাকুরাত। তিন ব্যক্তির সঙ্গে ধ্বস্তাধস্তির পর গুলির ঘটনা ঘটে। এরপর কেউ কেউ সাইটটির আশপাশে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোন্স ওই ঘটনা পর্যালোচনা শুরু করেন।

সরকারের তরফ থেকে বলা হয়েছে, অন্য ১৬টি সাইটের ব্যাপারেরও পর্যালোচনা চলছে। তৃতীয় পক্ষের প্রতিষ্ঠান হিসেবে ইউনিটি হেলথ টরন্টো হসপিটাল নেটওয়ার্ককে এই পর্যালোচনার এই দায়িত্ব দেওয়া হয়েছে।

উপ-স্বাস্থ্যমন্ত্রী ও চিফ মেডিকেল অফিসার বাসিন্দাদের উদ্দেশে একটি যৌথ চিঠি লিখেছেন। তাতে বলা হয়েছে, এসব সাইটের পরিচালনা ও কমিউনিটি হেলথ সেন্টারের মধ্যে সিটিএসের পরিচালনার যৌক্তিকতাও খতিয়ে দেখঅ হবে।

২০১৫ সালে অবৈধ মাদক ফেন্টানিল প্রদেশে ঢুকতে শুরু করার পর থেকে অন্টারিওতে অপিয়ড সংশ্লিষ্ট মৃত্যু বাড়ছে। কোভিড-১৯ মহামারির সময় এই মৃত্যু ব্যাপক বেড়ে যায়। ২০২১ সালে অপিয়ডের বিষক্রিয়ায় মৃত্যু প্রতি এক লাখে ১৯ দশমিক ৩ জনে উন্নীত হয়। ২০২৩ সালের প্রথম প্রান্তিকে মৃত্যু হার কমে দাঁড়ায় প্রতি এক লাখে ১৭ দশমিক ৫ জন।

- Advertisement -

Related Articles

Latest Articles