15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

টরন্টোর পার্কে অ্যালকোহল পানের মেয়াদ বৃদ্ধি

টরন্টোর পার্কে অ্যালকোহল পানের মেয়াদ বৃদ্ধি
টরন্টো ড্যানফোর্থের কাউন্সিলর পলা ফ্লেচার তার প্রস্তাবে বলেন এই কর্মসূচির অধীনে থাকা পাঁচটি পার্ক পরীক্ষামূলক কর্মসূচিটির প্রশংসা করেছে

টরন্টোর পার্কে অ্যালকোহল পানের পরীক্ষামূলক একটি কর্মসূচি ২০২৪ সালের ৩১ মার্চ প্রস্তন্ত বৃদ্ধির একটি প্রস্তাব টরন্টো সিটি কাউন্সিল ১২ অক্টোবর অনুমোদন করেছে। ১৭-৩ ভোটে প্রস্তাবটি অনুমোদিত হয়।

প্রাথমিকভাবে কর্মসূচিটি ২ আগস্ট থেকে ৯ অক্টোবর পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত হয়। এর আওতায় ১৯ বছরের বেশি বয়সী টরন্টোবাসীকে নগরীর ২৭টি পার্কে অ্যালকোহল পানের সুযোগ দেওয়া হয়। এসব পার্কের অধিকাংশ ডাউনটাউনে। তবে কিছু পার্ক রয়েছে নর্থ ইয়র্ক ও স্কারবোরোতে। ইটোবিকোকের কোনো পার্ককে এই কর্মসূচির আওতায় আনা হয়নি।

- Advertisement -

টরন্টো-ড্যানফোর্থের কাউন্সিলর পলা ফ্লেচার তার প্রস্তাবে বলেন, এই কর্মসূচির অধীনে থাকা পাঁচটি পার্ক পরীক্ষামূলক কর্মসূচিটির প্রশংসা করেছে। কারণ, এখানকার বাসিন্দারা তাদের পরিবার ও বন্ধুবান্ধবদের নিয়ে পার্কে অ্যালকোহল পান উপভোগ করছেন।
সিটি কর্মীদের তথ্য অনুযায়ী, ২ আগস্ট থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত পার্কে অ্যালকোহল পান সংক্রান্ত দুটি অভিযোগ পাওয়া গেছে। ২৮টি অভিযোগ ছিল যেগুলো পার্ক সম্পর্কিত নয়।

সিটি কর্তৃপক্ষের একজন মুখপাত্র এর আগে বলেন, পার্কে অ্যালকোহন পান সংক্রান্ত যে নীতিমালা তৈরি করা হয়েছে লোকজনকে তা মেনে চলতে দেখা গেছে। এ সংক্রান্ত যেসব অভিযোগ তাও সংখ্যায় খুবই কম।

তবে যেসব কাউন্সিলরের পার্ক প্রাথমিকভাবে কর্মসূচিতে অংম নিয়েছিল চাইলে সেগুলো সম্প্রসারিত কর্মসূচিতে নাও থাকতে পারে। সম্প্রসারিত এই কর্মসূচিতে অংশ নেওয়া পার্কের হালনাগাদ তালিকা উল্লেখ করে একটি প্রতিবেদন নভেম্বরে জমা দেবেন সিটি কর্মীরা। সেই সঙ্গে শীতের মৌসুমে কোনো বিধিনিষেধ আরোপের প্রয়োজন পড়লে তাও উল্লেখ করা হবে প্রতিবেদনে। পরীক্ষামূলক এই কর্মসূচির ফলাফল ২০২৪ সালের প্রথম প্রান্তিকের কোনো এক সময় সিটি কাউন্সিলের সামনে তুলে ধরা হবে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles