16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ডিবির জিজ্ঞাসাবাদে যা বললেন বাইডেনের কথিত উপদেষ্টা

ডিবির জিজ্ঞাসাবাদে যা বললেন বাইডেনের কথিত উপদেষ্টা
গোল চিহ্নিত বাইডেনের কথিত উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিঞা জাহিদুল ইসলাম আরেফির সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্য বিএনপির নেতারা শিখিয়ে দিয়ে এনেছিলেন বলে দাবি করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ রবিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশিদ এ তথ্য জানিয়েছেন।

- Advertisement -

তিনি বলেন, বিমানবন্দর থেকে যাকে গ্রেপ্তার করা হয়েছে তাকে বিএনপি নেতারা শিখিয়ে নিয়ে এসেছিলেন। তিনি সব কথা স্বীকার করেছেন। তিনি একজন প্রবাসী।

এর আগে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরেফিকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাকে ডিবিতে হস্তান্তর করা হয়।

এ দিকে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবে পরিচয় দেওয়া ব্যক্তিকে গ্রেপ্তার করা উচিত বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, প্রেসিডেন্ট বাইডেন এতো আহাম্মক না এরকম লোককে এখানে পাঠাবে। সে যদি সংঘর্ষের কথা বলে তাকে সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা উচিত। সে যেই হোক, কোনো বিষয় নয়। এটা একটা ভুয়া লোক, একে গ্রেপ্তার করা উচিত।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করা ব্যক্তি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

বলেছেন, ‘ওই ব্যক্তি বিএনপির কার্যালয়ে নিজেকে আমেরিকার প্রেসিডেন্টের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচয় দিয়ে অনেক কথাই বলেছেন। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত একজন আমেরিকান নাগরিক। মার্কিন দূতাবাস জানিয়েছে, তিনি তাদের কোনো উপদেষ্টা নন।

- Advertisement -

Related Articles

Latest Articles