16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

জামিন নামঞ্জুর, কারাগারে মির্জা ফখরুল

জামিন নামঞ্জুর, কারাগারে মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কারাগারে নেওয়া হচ্ছে

প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ রবিবার ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট মো. রশিদুল আলম শুনানি শেষে এ আদেশ দেন।

- Advertisement -

এর আগে রাত সোয়া ৮টার দিকে বিএনপির এই নেতাকে একটি মাইক্রোবাসে করে আদালতে হাজির করে ডিবি পুলিশ।

এদিকে রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের ছোট ভাই ইশফাক হোসেন, তার গাড়িচালক জহির হাসানসহ ৬ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন একই আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার সাব-ইন্সপেক্টর সুমিত কুমার সাহা ৫৩ আসামিকে আদালতে হাজির করেন। এদের মধ্যে ইশফাকসহ ৬ জনের সাত দিন করে রিমান্ড এবং ৪৭ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আসামি পক্ষে অ্যাডভোকেট মোসলেহ উদ্দিন জসিম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ৬ জনের রিমান্ড এবং অপর ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

অন্যদিকে মির্জা ফখরুল ইসলামকে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর হুমায়ন কবীর খান আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। রাত ৯টা ১০ মিনিটে আইনজীবীরা মির্জা ফখরুলের জামিন চেয়ে শুনানি শুরু করেন। রাত ৯টার ৫৫ মিনিট পর্যন্ত তাদের এ শুনানির পর আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। শুনানিকালে মির্জা ফখরুলকে আদালতে হাজতখানায় রাখা হয়। পরে তাকে আদালতের হাজতখানা থেকে কারাগারে নিয়ে যায় পুলিশ।

- Advertisement -

Related Articles

Latest Articles