15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

হামাসের হামলার ছবি শেয়ার করে গ্রেফতার হলেন ইসরাইলি অভিনেত্রী!

হামাসের হামলার ছবি শেয়ার করে গ্রেফতার হলেন ইসরাইলি অভিনেত্রী!
<br >নেওয়ামাইসা আবদেল হাদি

আরব-ইসরায়েলের জনপ্রিয় অভিনেত্রী নেওয়ামাইসা আবদেল হাদিকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। সোমবার দেশটির উত্তরাঞ্চলীয় শহর নাজারেথ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ইসরায়েলের পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত মাইসাকে আটক থাকতে হতে পারে।

- Advertisement -

মাইসার বিরুদ্ধে অভিযোগ, ফিলিস্তিনি সংগঠন হামাসের ৭ অক্টোবরের হামলার পর ‘সন্ত্রাসবাদকে উসকে’ দিতে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন তিনি। ফিলিস্তিন-ইসরায়েলের চলমান ধ্বংসাত্মক যুদ্ধ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করায় বেশ কয়েকজন আরব-ইসরায়েলিকে আটক হতে হয়েছে। তাদেরই একজন মাইসা।

মাইসা একটি ছবি পোস্ট করেছিলেন। ওই ছবিতে গাজা-ইসরায়েলের সীমান্তবেড়া ভেঙে একটি বুলডোজার প্রবেশ করতে দেখা যায়। ছবিটি ৭ অক্টোবর হামাসের আক্রমণের সময়কার।

ওই ছবি পোস্ট করে ক্যাপশনে মাইসা লিখেন, ‘বার্লিন স্টাইলে চলুন’। মূলত এর মধ্য দিয়ে বার্লিন প্রাচীরের কথা মনে করিয়ে দিয়েছেন মাইসা। বার্লিন শহরের মধ্যভাগ দিয়ে প্রাচীর তুলে জার্মানিকে পুঁজিবাদী-সমাজতান্ত্রিক- দুই ভাগে ভাগ করা হয়েছিল। ১৯৮৯ সালে বার্লিন প্রাচীর ভেঙে দুই জার্মানিকে একীভূত করা হয়।

৩৭ বছর বয়সী মাইসা টিভি সিরিজ ও চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি পেয়েছেন। শুধু মাইসা একা নন, চলতি সপ্তাহে আরব-ইসরায়েলি সংগীতশিল্পী দালাল আবু আমনেহকে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার কারণে আটক হতে হয়েছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles