21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

বিয়ের মণ্ডপে জয়ার পরিবারকে যে অনুরোধ করেছিলেন অমিতাভ

বিয়ের মণ্ডপে জয়ার পরিবারকে যে অনুরোধ করেছিলেন অমিতাভ
অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন

বলিউড শাহনেশাহ অমিতাভ বচ্চন। সিনেমার বড় পর্দা থেকে টিভির পর্দা, দর্শকদের মনে তার একচ্ছত্র রাজত্ব। এই মুহূর্তে নিজের জনপ্রিয় শো ‘কৌন বানেগা ক্রোড়পতি’ নিয়েই ব্যস্ত রয়েছেন অভিনেতা। শোটির ১৫তম সিজন চলছে এখন।

১৪ আগস্ট সনি টিভিতে প্রিমিয়ার হয় সিজনের ৪৬তম পর্ব। আর এই পর্বে নিজের জীবনের অজানা এক গল্প দর্শকদের সঙ্গে শেয়ার করেন অমিতাভ।

- Advertisement -

এপিসোড চলাকালীন, অমিতাভ জয়া বচ্চনের সাথে তার বাঙালি বিবাহ সম্পর্কে কথা বলেছেন। ১৯৭৩ সালের ৩ জুন এই দম্পতি বিয়ে করেন।
বাঙালি রীতিনীতিতেই বিয়ে হয়েছে এই জুটির।

বলিউড সুপারস্টার বলেন, তিনি তার বিয়েতে ঐতিহ্যবাহী ‘টোপর’ পরতে চাননি। তিনি জয়ার পরিবারকেও অনুরোধ করেছিলেন যে তাকে বাঙালি বিয়ের পোশাক না পরাতে। ‘টোপর’ হলো মাথায় পরার একধরনের পাগড়ি, যা ঐতিহ্যগতভাবে বাঙালি বররা হিন্দু বিয়ের অনুষ্ঠানের অংশ হিসেবে পরিধান করে থাকে।

টোপর ঐতিহ্যগতভাবে কনের পরিবারের পক্ষ থেকে বরকে দেওয়া হয়।

বিগ বি বলেন, ‘বাংলায় বিয়ের সময় এই টোপর পরানো হয়। আপনারা সবাই জানেন যে বাংলার সাথে আমার একটা সম্পর্ক আছে। আমি জানি না কেন তারা এটি তৈরি করেছে এবং মানুষকে এটি পরিয়েছে। আমি এটা পছন্দ করিনি, তাই আমি জয়ার পরিবারের সদস্যদের জিজ্ঞেস করে বললাম, আমি ক্ষমাপ্রার্থী! আমি আপনার মেয়ে জয়াকে বিয়ে করব, কিন্তু দয়া করে আমাকে এই টোপর পরতে বাধ্য করবেন না।

জয়া অমিতাভকে প্রথম দেখেছিলেন পুনের ফিল্ম ইনস্টিটিউটে। অমিতাভ যখন বলিউডে স্ট্রাগল করছেন, তত দিনে অভিনেত্রী হিসেবে সাফল্য পেয়ে গেছেন জয়া। ১৯৭১ সালে হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’ সিনেমায় কাজ করতে গিয়ে একে অপরের প্রেমে পড়েন অমিতাভ-জয়া। এর পরের বছরই তারা আবার একসঙ্গে ‘এক নজর’ সিনেমায় কাজ করেন। সেখানে তাদের সম্পর্ক আরো গভীর হয়। এর পরই ১৯৭৩ সালে বিয়ে করেন এই জুটি। তাদের সংসারে দুই সন্তান। অভিষেক বচ্চন ও শ্বেতা। অভিষেক বাবা-মায়ের পথ অনুসরণ করে সিনেমা জগতে এলেও শ্বেতা সেটা করেননি। তবে শ্বেতার কন্যা নভ্যা নাভেলি নন্দা ইতিমধ্যে নিজের একটি টক শো শুরু করেছেন এবং মিডিয়ার সঙ্গে যুক্ত রাখছেন নিজেকে।

- Advertisement -

Related Articles

Latest Articles