26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

অর্ধ উলঙ্গ অবস্থায় ইসরায়েলি কমান্ডারকে ধরে নিয়ে গেল হামাস

অর্ধ উলঙ্গ অবস্থায় ইসরায়েলি কমান্ডারকে ধরে নিয়ে গেল হামাস

ইসরায়েলের অন্তত ৫০ জন বেসামরিক নাগরিক ও সেনা জিম্মি করেছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। আজ শনিবার অতর্কিত হামলা চালিয়ে তারা এ দাবি জানায়। ধারণা করা হচ্ছে, এর মধ্যে রয়েছেন ইসরায়েলি সেনাবাহিনীর সাবেক কমান্ডার মেজর জেনারেল নিমরোদ আলোনি।

- Advertisement -

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, আলোনি ইসরায়েলি সেনাবাহিনীর গাজা ডিভিশনের কমান্ডার ছিলেন। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ছবিতে দেখা যাচ্ছে, খালি পায়ে, অর্ধ উলঙ্গ ও আন্ডারওয়্যার পরা অবস্থায় আলোনিকে টি-শার্টের কলার ধরে টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়া হচ্ছে।

তবে ইসরায়েলের প্রতিরক্ষা বিভাগ (আইডিএফ) তাকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছে। তবে সেনা ও বেসামরিক নাগরিকদের জিম্মি এবং আটক করে গাজায় নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আইডিএফ। তবে ঠিক কতজনকে আটক করা হয়েছে সে ব্যাপারে কোনো তথ্য দেয়নি তারা।

অপরদিকে, হামাসের রাজনৈতিক উইংয়ের উপপ্রধান সালেহ আল-অরোরি জানিয়েছেন, ইসরায়েলের কয়েকজন জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাকে আটক করে নিজেদের জিম্মায় নিয়েছেন তারা। তাদের হাতে যে কজন ইসরায়েলি আছেন তাদের মাধ্যমে ফিলিস্তিনের সব বন্দিকে মুক্ত করা যাবে বলেও দাবি করেন তিনি।

সূত্র: আল জাজিরা

- Advertisement -

Related Articles

Latest Articles