26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

শাকিবের নায়িকা হতে যাওয়া সোনাল চৌহান সম্পর্কে যা জানা গেছে

শাকিবের নায়িকা হতে যাওয়া সোনাল চৌহান সম্পর্কে যা জানা গেছে

ইতোমধ্যে সবাই হয়তো জেনেছেন, ঢালিউড সুপারস্টার শাকিব খানের নতুন সিনেমায় নায়িকা হতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী সোনাল চৌহান। নির্মাতা অনন্য মামুনের পরিচালনায় ‘দরদ’ সিনেমায় দেখা যাবে তাদের। নতুন সিনেমায় শাকিবের সঙ্গে বলিউড অভিনেত্রীর নাম প্রকাশের পরই শুরু হয়েছে ব্যাপক আলোচনা।

- Advertisement -

সোনাল চৌহানের ঢাকাই সিনেমায় অভিনয়ের খবরে উচ্ছ্বসিত সিনেমাপ্রেমীরা। তবে এরই মধ্যে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে অনেকে জানতে চেয়েছেন এই অভিনেত্রী সম্পর্কে।

শুক্রবার (৬ অক্টোবর) দেশের একটি সংবাদমাধ্যমে দেখা যায় পরিচালক অনন্য মামুন জানিয়েছেন, ‘দরদ’ সিনেমাটি বাংলা ভাষার পাশাপাশি হিন্দি, তেলেগু ও তামিল ভাষায় নির্মাণ করা হবে। টানা ৩৫ দিনের শুটিংয়ের মধ্য দিয়ে এর কাজ শেষ করা হবে। এটি বাংলাদেশ ও ভারতে একসঙ্গে রিলিজ করা হবে।

বলিউড লাইফের তথ্য অনুযায়ী সোনাল চৌহানের জন্ম মহারাষ্ট্রের বদলাপুরে। তিনি চৌহান রাজপুত। ময়নপুরী জেলার কুরাওয়ালিতে রাজপরিবারের সদস্য তার পরিবার। বিত্তশালী পরিবারের সন্তান হওয়ার পরও শুধু স্বপ্ন পূরণের জন্য অভিনয়ে এসেছিলেন তিনি।

সোনাল চৌহান অভিনেত্রী ছাড়াও ভারতীয় একজন মডেল ও গায়িকা। তিনি কয়েকটি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী খেতাপ জিতেছেন।

মালয়েশিয়ার সারাওয়াক রাজ্যের মিরিতে মিস ওয়ার্ল্ড ট্যুরিজম-২০০৫ এর মুকুট অর্জন করেছেন। আবার অনেক ফ্যাশন শোয়ের জন্য র‌্যাম্পে হেঁটেছেন এবং এলজি, রিল্যায়েন্স সিডিএমএ, হিরো হোন্ডা প্যাশন, নোকিয়া, হিন্দুস্তান টাইমস, দিল্লি টাইমসসহ একাধিক ব্র্যান্ডের প্রচারে মডেল হয়েছেন।

২০০৬ সালে মুক্তি পায় হিমেশ রেশমিয়ার ‘আপ কা সুরুর’ শ্রোতাপ্রিয় অ্যালবাম। এতে মডেল হিসেবে প্রথমবারের মতো ডেবিউ হয় সোনাল চৌহানের। পরবর্তীতে ২০০৮ সালে বলিউড অভিনেতা ইমরান হাশমির সঙ্গে ‘জান্নাত’ সিনেমায় দেখা যায় তাকে। সেই সময় ব্যাপক আলোচনার সৃষ্টি করে সিনেমাটি। এই সিনেমার গানও জনপ্রিয়তা লাভ করে তখন।

সোনাল চৌহান মূলত ইমরান হাশমির সঙ্গে কাজ করে আলোচনায় আসেন। এরপরও বলি ইন্ডাস্ট্রিতে সেভাবে কাজ করতে দেখা যায়নি তাকে। কাজের পরিমাণ অনেকটা কমিয়ে দেন। পরবর্তীতে তামিল ও তেলেগু ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন এ অভিনেত্রী।

তবে মাঝে কয়েকটি বলিউড সিনেমায় কাজ করেছেন। কিন্তু সেগুলো সেভাবে আলোচনায় আসেনি। এছাড়া তাকে সবশেষ চলতি বছর দক্ষিণী তারকা প্রভাসের ‘আদি পুরুষ’ সিনেমায় দেখা যায়।

সোনাল চৌহান তার ফিল্মি ক্যারিয়ারে স্টারডাস্ট, ফিল্মফেয়ারসহ কয়েকটি পুরস্কার জিতেছেন। ২০০৫ সালে ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ টাইটেলে ভূষিত হন তিনি।

সূত্র : ডেইলি বাংলাদেশ

- Advertisement -

Related Articles

Latest Articles