18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে বোমা হামলা, নিহত ৫২

পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে বোমা হামলা, নিহত ৫২

পাকিস্তানের বেলুচিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫২ জনের নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে শতাধিক। শুক্রবার জুম্মার নামাজ শেষে মিছিলের জন্য জড়ো হন মানুষ। তখনই এই ভয়াবহ হামলার ঘটনা ঘটে।

- Advertisement -

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তিনি মাস্তুং জেলার পুলিশ কর্মকর্তা নওয়াজ গাশকোরি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মাদ জাভেদ লেহরি বলেন, এ বিস্ফোরণটি আত্মঘাতী ছিল। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

বোমা হামলায় ৫২ জন নিহত হওয়ার বিষয়টি সংবাদমাধ্যমটিকে নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা (ডিএইচও) আব্দুল রাজ্জাক শাহী।

এর আগে বোমা হামলায় হতাহতের বিষয়টি ডনকে নিশ্চিত করেছেন নওয়াব ঘোস বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী ডাক্তার সাঈদ মিরওয়ানি। তিনি জানিয়েছেন, তার হাসপাতালে ২৮টি মরদেহ আনা হয়েছে। আর বাকি ছয়টি মরদেহ নিয়ে যাওয়া হয়েছে মাসতাং বিভাগীয় হাসপাতালে।

এ হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ আহমেদ বুগতি। বেলুচিস্তানের তথ্যমন্ত্রী জান আচাকজাই জানিয়েছেন, ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে।

তিনি বলেন, শত্রুরা বিদেশি আশীর্বাদে বেলুচিস্তানে ধর্মীয় সহনশীলতা ও শান্তি বিনষ্ট করতে চায়।

- Advertisement -

Related Articles

Latest Articles