28.3 C
Toronto
মঙ্গলবার, অক্টোবর 3, 2023

শাহরুখের সঙ্গে কাজ করতেই চাননি নয়নতারা, কেন?

শাহরুখের সঙ্গে কাজ করতেই চাননি নয়নতারা, কেন?
শাহরুখ খান ও নয়নতারা

ক্যারিয়ারের প্রথম হিন্দি ছবিতেই বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধেছেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। কিন্তু যার হাত ধরেই অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এর মতো একটি সফল ছবি ক্যারিয়ারের ঝুলিতে ভরলেন, সেই অভিনেতার সঙ্গে কাজ করতেই রাজি ছিলেন না নয়নতারা।

শুধু তাই নয়, শাহরুখের সঙ্গে এর আগেও অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নয়নতারা। কিন্তু সে প্রস্তাব তিনি ফিরিয়ে দেন বলেই বলিপাড়া সূত্রে খবর। কিন্তু কেন?

- Advertisement -

ভারতের আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানিয়েছে, ক্যারিয়ারের শুরুতে দক্ষিণী অভিনেতা সিলামবারাসান টিআর তথা সিম্বুর সঙ্গে নাম জড়িয়ে যায় নয়নতারার। কানাঘুষো শোনা যায়, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘ভল্লভন’-এর সেটে সিম্বুর সঙ্গে বন্ধুত্ব হয় অভিনেত্রীর। দুই তারকার এই বন্ধুত্ব গড়িয়ে যায় প্রেমে। এমনকি তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবিও ছড়িয়ে পড়ায় তা নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে আলোচনা শুরু হয়।

কিন্তু সিম্বুর সঙ্গে সম্পর্ক বেশি দিন টেকেনি নয়নতারার। শোনা যায়, কয়েক মাস পর তাদের সম্পর্কে ইতি টানেন দুই তারকা। শুধু সিম্বু নয়, দক্ষিণের অন্য এক অভিনেতার সঙ্গেও নাম জড়ায় অভিনেত্রীর।

দক্ষিণী ইন্ডাস্ট্রির অন্দরমহল সূত্রে খবর, জনপ্রিয় অভিনেতা এবং কোরিওগ্রাফার প্রভুদেবার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন নয়নতারা। বিবাহিত হওয়া সত্ত্বেও অভিনেত্রীর সঙ্গে সাড়ে তিন বছর সম্পর্কে ছিলেন প্রভুদেবা। শোনা যায়, একত্রবাসও করতেন দুই তারকা।

কানাঘুষো শোনা যায়, প্রভুদেবার সঙ্গে বিয়ের চিন্তাভাবনাও করছিলেন নয়নতারা। কিন্তু তাদের সম্পর্কের কথা প্রকাশ্যে আসার পর প্রভুদেবার বিবাহবিচ্ছেদ হয়। পরে নয়নতারার সঙ্গেও অভিনেতার সম্পর্কে ছেদ পড়ে।

এমনকি প্রভুদেবার কারণেই নাকি শাহরুখের সঙ্গে কাজ করতে চাননি নয়নতারা। জানা যায়, ২০১৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখের ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’। শাহরুখের বিপরীতে এই ছবিতে অভিনয় করেন বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির একটি গান ‘১২৩৪’-এর দৃশ্যে অভিনয়ের প্রস্তাব পান নয়নতারা। কিন্তু শাহরুখের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

কানাঘুষো শোনা যায়, ‘১২৩৪’-এর নাচের দৃশ্যের দায়িত্বে ছিলেন কোরিওগ্রাফার রাজু সুন্দরম। রাজু সম্পর্কে প্রভুদেবার ভাই। সেই কারণে রাজুর সঙ্গে কাজ করতে চাননি নয়নতারা। ফলত শাহরুখের সঙ্গেও অভিনয়ের সুযোগ হারান তিনি।

যদিও বলিপাড়া সূত্রে খবর, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে নাচের দৃশ্যে নয়নতারা অভিনয় করতে চাননি। কারণ সেই মুহূর্তে নারীকেন্দ্রিক ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগের সন্ধানে ছিলেন তিনি। তাই ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী।

তবে ‘জওয়ান’ ছবিতে শাহরুখের সঙ্গে প্রথম অভিনয় করলেও এর আগে ‘রাজা রানি’ এবং ‘বিগিল’ ছবিতে অ্যাটলির সঙ্গে কাজ করেছেন নয়নতারা।

নয়নতারার আসল নাম ডায়না মারিয়াম কুরিয়ান। ১৯৮৪ সালের ১৮ নভেম্বর খ্রিস্টান পরিবারে জন্ম তার। নয়নতারার বাবা বায়ুসেনায় কর্মরত ছিলেন। ফলে তিনি দেশের বিভিন্ন জায়গায় কাজের সূত্রে বদলি হতেন। সে কারণে নয়নতারাও দেশের বিভিন্ন জায়গায় তার শৈশব কাটিয়েছেন। গুজরাত, নয়াদিল্লি, কেরলের বিভিন্ন স্কুলে পড়েছেন নয়নতারা। কেরলের তিরুভল্লার একটি কলেজে ইংরেজি সাহিত্য নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন তিনি। কলেজে পড়াকালীন মডেলিংয়ের দুনিয়ায় নাম করেন তিনি।

মডেলিংয়ের ক্ষেত্রে নয়নতারার কাজ দেখার পর তাকে বড় পর্দায় অভিনয়ের প্রস্তাব দেন এক দক্ষিণী পরিচালক। কিন্তু অভিনয়ের জগতে পা রাখতে চাননি নয়নতারা। তবুও পরিচালকের প্রস্তাবে রাজি হন তিনি। নয়নতারা সিদ্ধান্ত নেন, তিনি শুধুমাত্র একটি ছবিতেই অভিনয় করবেন। তার পর মডেলিং নিয়েই ব্যস্ত থাকবেন। কিন্তু নয়নতারার ভাগ্যের লিখন ছিল অন্য রকম।

২০০৩ সালে ‘মানসিনাক্করে’ নামের মালয়ালম ছবির মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন নয়নতারা। এই ছবিটি বিপুল ব্যবসা করার পর নবাগতা অভিনেত্রীর কাছে একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব আসতে থাকে। মালয়ালম ছবির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষার ছবিতেও অভিনয় করেন তিনি।

২০০৫ সালে ‘আইয়া’ ছবির হাত ধরে তামিল ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন নয়নতারা। তার এক বছর পর ‘লক্ষ্মী’ সিনেমার হাত ধরে তেলুগু ইন্ডাস্ট্রিতেও আত্মপ্রকাশ করেন তিনি। ‘শ্রী রাম রাজ্যম’, ‘রাজা রানি’, ‘নানুম রাউডি ধান’, ‘আরম’, ‘অনামিকা’, ‘মায়া’, ‘ইরু মুগান’, ‘গজিনী’, ‘বিল্লা’, ‘বিগিল’, ‘কাশমোরা’, ‘গডফাদার’-এর মতো একাধিক দক্ষিণী ছবিতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন নয়নতারা। এখনো পর্যন্ত তামিল, মালয়ালম, তেলুগু এবং হিন্দি ভাষা মিলিয়ে ৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন অভিনেত্রী।

- Advertisement -

Related Articles

Latest Articles