15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

মিসিসোগা মসজিদ হামলাকারীর ৮ বছর জেল

মিসিসোগা মসজিদ হামলাকারীর ৮ বছর জেল
গত বছর মিসিসোগার মসজিদে মুসল্লিদের ওপর হামলাকারী ব্যক্তিকে আট বছর কারাদ দিয়েছেন আদালত তিনটি সন্ত্রাসবাদী অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর এই দন্ডাদেশ দেওয়া হয় তাকে

গত বছর মিসিসোগার মসজিদে মুসল্লিদের ওপর হামলাকারী ব্যক্তিকে আট বছর কারাদ- দিয়েছেন আদালত। তিনটি সন্ত্রাসবাদী অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর এই দন্ডাদেশ দেওয়া হয় তাকে। ব্র্যাম্পটনে একটি অন্টারিও সুপিরিয়র কোর্ট মোহাম্মদ মইজ ওমরকে এই সাজা দিয়েছে।

পাবলিক প্রসিকিউশন সার্ভিস অব কানাডা (পিপিএসসি) জানিয়েছে, সন্ত্রাসবাদের অনুষঙ্গের কারণে যে ধরনের শাস্তি দেওয়া হয় ওমরের সাজাটা তার চেয়ে বেশি হয়েছে। ওমর ঘৃণা প্রভাবিত হয়ে নির্বিচার ক্ষতি করার উদ্দেশে ওই হামলা চালিয়েছিলেন। ২০২২ সালের মার্চে দার আল-তাওহিদ ইসলামিক সেন্টারে মুসল্লিদের ওপর ওই হামলা চালিয়েছিলেন তিনি।

- Advertisement -

ফেডারেল প্রসিকিউটর সারাহ শেখ এক বিবৃতিতে বলেন, ইসলামিক সেন্টারের সব মুসল্লির ওপর এটা পরিকল্পিত হামলা। মুসল্লিরা সে সময় সেখানে উপস্থিত ছিলেন। এই সাজার মধ্য দিয়ে অপরাধের গুরুত্ব উঠে এসেছে। সেই সঙ্গে হামলার ব্যাপারে সমাজের নিন্দার বিষয়টি সামনে এসেছে। অপরাধ স্বীকারের বিষয়টি বিবেচনায় নেওয়া হয়েছে এক্ষেত্রে।

তিনটি অভিযোগে ১৯ জুলাই দোষ স্বীকার করেন ওমর। ওমরের স্বাক্ষাৎকার নেওয়ার পর পিপিএসসি বলেছে, মুসলিমদের প্রতি তার ঘৃণার কথা পুলিশের কাছে জানিয়েছেন। একইভাবে ভুক্তভোগীদের প্রকৃত কোনো ক্ষতি না করতে পারার জন্য হতাশাও ব্যক্ত করেছেন। আদালত বলেছে, প্যারোলের জন্য আবেদনের আগে ওমরকে সাজার মেয়াদের অর্ধেক সময় কারাগারে থাকতে হবে।
শেখ বলেন, আশা করি ইসলামিক সেন্টারের মুসল্লিরা এবং মুসলিম কমিউনিটি এখন শান্তনা পাবেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles