23.8 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

ফেসবুকে টিকিট কিনে প্রতারণার শিকার

ফেসবুকে টিকিট কিনে প্রতারণার শিকার
স্বামীকে অবাক করে দিতে তার জন্মদিনে কনসার্টের টিকিট কিনেছিলেন অন্টারিওর এক নারী কিন্তু এর পরিবর্তে তিনি প্রতারণার শিকার হয়েছেন

স্বামীকে অবাক করে দিতে তার জন্মদিনে কনসার্টের টিকিট কিনেছিলেন অন্টারিওর এক নারী। কিন্তু এর পরিবর্তে তিনি প্রতারণার শিকার হয়েছেন।

রোজানা কস্টাচ বলেন, তার স্বামী ও তিনি দীর্ঘদিন ধরে কান্ট্রি মিউজি স্টার মরগান ওয়ালেনের ভক্ত। আসছে সেপ্টেম্বরে টরন্টোর বাডভাইজার স্টেজে তার তিনটি শো করার কথা রয়েছে। টিকেটমাস্টারে টিকিটের দাম অনেক বেশি ছিল। লন টিকিনের দাম ৫০০ ডলার এবং কেউ যদি ভেতরের টিকিট কিনেত চায় সেক্ষেত্রে দাম পড়বে এক হাজার ডলার। টিকিটমাস্টারে সবচেয়ে ব্যয়বহুল টিকিটের দাম প্রতিটির ১ হাজার ১৮০ ডলার। কিন্তু তিনি ফেসবুক মার্কেটপ্লেসে কোনো একজনকে ২০০ ডলারে টিকিট বিক্রি করতে দেখেন।

- Advertisement -

তিনি বলেন, আমি নিশ্চিত ছিলাম যে, প্রাথমিক দাম এরকমই এবং পরবর্তীতে যখন এসব টিকিট দ্বিগুন, তিনগুন দামে বিক্রি হয়। তাই আমার মনে হয়েছিল কেউ একজন এ থেকে অব্যাহতি চাইছে।

দুই পক্ষের আলাপের স্ক্রিনশট পর্যালোচনা করে দেখেছে সিটিভি নিউজ টরন্টো। আলাপচারিতায় বিক্রেতা বলেছে, ১৬ সেপ্টেমরে সেকশন ৩০৪ এর জন্য তাদের কাছে টিকিট রয়েছে। তারা কস্টাচের কাছে টিকিটমাস্টারের সঙ্গে সংযুক্ত ইমেইল অ্যাড্রেস চান, যাতে করে তারা টিকিট পাঠাতে পারেন। সেই সঙ্গে তারা তাকে ৮০০ ডলার ই-ট্রান্সফারের জন্য একটি ইমেইল অ্যাড্রেস দেন।

কস্টাচ লক্ষ্য করেন যে, অটো ডিপোজিটে দেওয়া নামটি যার সঙ্গে তার কথা হয়েছে তার নামের সঙ্গে মিলছে না। কিন্তু বিক্রেতা এই নিশ্চয়তা দেন যে, এটাই সঠিক ইমেইল অ্যাড্রেস। অর্থ পাঠানোর পর বিক্রেতা তাকে ট্রান্সফারের একটি স্ক্রিনশট পাঠাতে বলেন।

সন্দেহ হলে কস্টাচ বলেন, আপনি একটি ইমেইল পাবেন। জবাব আসে. আমাকে স্ক্রিনশট পাঠান। কারণ ই-ট্রান্সফারটি আমার এক বন্ধুর।

এরপর বিক্রেতারা কস্টাচকে জানান তারা টিকিট পাঠানোর চেষ্টা করছেন। কিন্তু ট্রান্সফারের তার অ্যাকাউন্ট সক্রিয় করতে আরও ১০০ ডলার পাঠাতে হবে। উত্তরে কস্টাচ বলেন, এটা সঠিক নয় এবং টিকিট পাঠানোর জন্য আরেকটি ইমেইল অ্যাড্রেস দেওয়া হয়। বিক্রেতা বলেনম অপেক্ষা করুন।

এরপর তারা বিজ্ঞাপনটি মুছে দেন এবং তাদের অ্যাকাউন্টটি মার্কেটপ্লেস থেকে সরিয়ে নেওয়া হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles