15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

বয়স ধরে রাখতে বছরে ২১ কোটি টাকা খরচ করেন তিনি

বয়স ধরে রাখতে বছরে ২১ কোটি টাকা খরচ করেন তিনি
সফটওয়্যার ইঞ্জিনিয়ার ব্রায়ান জনসন

সফটওয়্যার ইঞ্জিনিয়ার ব্রায়ান জনসন। দেখে বোঝা কঠিন তার প্রকৃত বয়স কত। কারণ বয়স ধরে রাখতে তিনি বছরে ব্যয় করেন ২০ লাখ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ২১ কোটি টাকারও বেশি।

ধনকুবের এই মার্কিনির প্রকৃত বয়স ৪৫ বছর। তবে তার লক্ষ্য যেন তাকে দেখে মনে হয় এখনও ১৮ বছর। কিন্তু এখন পর্যন্ত তিনি সিঙ্গেল বলে জানিয়েছেন ব্রায়ান। তিনি বলেন, নিজেকে ফিট রাখতে এত ব্যস্ত থাকেন যে কোনও নারীর সঙ্গে ঘুরতে যেতে পারেন না তিনি।

- Advertisement -

‘ডায়রি অব অ্যা সিইও’ পডকাস্টে ব্রায়ান নিজের প্রাত্যাহিক রুটিন শেয়ার করেন। তিনি বলেন, রাত সাড়ের আটটার মধ্যে তিনি ঘুমাতে যান, ভোর ৬টা থেকে ১১টার মধ্যে ২২৫০ ক্যালরির খাবার খান। কোনও মদ্যপান করেন না এবং দিনের ১১১টি ওষুধ খান।

ব্রায়ান বলেন, আমি প্রেম করতে পারছি না। কোনও মেয়েকে পছন্দ হলে আগে তাকে আমার প্রতিদিনের রুটিন সম্পর্কে জানাই। এগুলোর অত্যাবশকীয়তা বুঝাই। এরপর মেয়েরা মনে করে সঙ্গী হিসেব আমি অসম্ভব।

তিনি আরও বলেন, একবার ঘুম ভেঙে গেলে তার ঘুম আসে না। তিনি সুষ্ঠু ঘুমে বিশ্বাসী। তাই আরেকজনের সঙ্গে একই বিছানায় ঘুমানো তার সম্ভব নয় এতে করে ঘুম ভেঙে যাওয়ার সুযোগ থাকে।

ব্রায়ান বলেন, আমি ঘুমের ওপরই আমার জীবন গড়ে তুলেছি। যেটা একদমই এখনকার সংস্কৃতি বিরোধী। এখনকার তরুণরা বন্ধুদের সঙ্গে ঘুরতে গেরেও ঘুম বাদ দিয়ে দেয়। আমি নেটা পারবো না।

মার্কিন এই ধনকুবের আরও বলেন, আমি আগে ঘুমাতে যাই, আগে ঘুম থেকে উঠি। চার-পাঁচ ঘণ্টা আপন মনে চিন্তা করি। মদ্যপান করি না। তাই সমাজের সঙ্গে আমার মিশে যাওয়া কঠিন হয়ে পড়েছে।

চলতি বছর ফেব্রুয়ারিতে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ ব্রায়ান জনসনকে নিয়ে একটি অনুচ্ছেদ প্রকাশ করে। সেখানে ব্রায়ন বলেছিলেন তার এই লাইফস্টাইল তাকে ১৮ বছর বয়সীদের মতো শারীরিক শক্তি দেয়। তার হৃদপিন্ড ৩৭ বছর বয়সীর মতো কাজ করে আর তার ত্বক ২৮ বছর বয়সী একজন মানুষের মতো।

- Advertisement -

Related Articles

Latest Articles