18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ক্রিকেটপত্নীদের ফেসবুকে স্ট্যাটাস নিয়ে যে সিদ্ধান্তে আসছে বিসিবি

ক্রিকেটপত্নীদের ফেসবুকে স্ট্যাটাস নিয়ে যে সিদ্ধান্তে আসছে বিসিবি
স্ত্রীর সঙ্গে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ ছবি সংগৃহীত

আগামী ৩০ আগস্ট অনুষ্ঠেয় এশিয়া কাপ উপলক্ষে গত শনিবার সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। ঘোষিত সেই দলে জায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম সরগরম।

বিষয়টি নিয়ে সরব ছিলেন রিয়াদের স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি ও তার বোন জান্নাতুল কিফায়াত মন্ডি (মুশফিকুর রহিমের স্ত্রী। মিষ্টি দাবি করেছেন, তার স্বামী অবহেলার স্বীকার। আর মুশফিকের স্ত্রী রিয়াদের অবসরকে ইঙ্গিত করে লেখেন, ‘অবিচার করা এখন নতুন একটা ট্রেন্ড।’ বিষয়টি নজরে এসেছে বিসিবিরও।

- Advertisement -

ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা জানান, চুক্তি অনুযায়ী কোনো ক্রিকেটার কিংবা তার পরিবারের সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের মন্তব্য করতে পারেন না। ক্রিকেটাররা এই চুক্তি মেনেই কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেন। এ ধরনের ঘটনা যাতে আর না হয় সেজন্য ক্রিকেটারদের সতর্ক করার পক্ষে বিসিবি।

বিসিবি, জাতীয় দল, জাতীয় নির্বাচক প্যানেল বা খেলোয়াড়দের সুনাম ক্ষুণ্ন হয় বা তাদের বিপক্ষে যায় প্রকাশ্যে এমন কোনো মন্তব্য করা বা সামজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস চুক্তিতে থাকা ক্রিকেটাররা এবং তাদের স্ত্রীরা দিতে পারবেন না। ক্রিকেটাররা চুক্তির অন্যান্য শর্ত মানলেও স্ত্রীদের মন্তব্য করা থেকে বিরত রাখতে পারেননি।

এর আগেও ক্রিকেট নিয়ে অনধিকার চর্চার মতো কথা বলতে দেখা গেছে মন্ডি ও মিষ্টিকে। ক্রিকেট নিয়ে স্ট্যাটাস দিয়ে আলোচনায় ছিলেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরও। তবে তার বক্তব্য বিসিবির বিরুদ্ধে যায়নি। অন্য ক্রিকেটারদের উদ্দেশ্য করেই একথা লিখেছেন তিনি। ক্রিকেটারদের স্ত্রীদের এ ধরনের স্ট্যাটাস বিব্রতকর এবং শৃঙ্খলা পরিপন্থি বলেও অভিহিত করেন বিসিবির একাধিক পরিচালক।

- Advertisement -

Related Articles

Latest Articles