15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

নিঃসঙ্গতা কাটাতে পুলিশকে ২৭৬১ বার ফোন করলেন নারী, অতঃপর…

নিঃসঙ্গতা কাটাতে পুলিশকে ২৭৬১ বার ফোন করলেন নারী, অতঃপর…

নিঃসঙ্গতা কাটাতে জাপানের আইনশৃঙ্খলা বাহিনীর একটি জরুরি হটলাইন নম্বরে গত ২ বছরে ২ হাজার ৭৬১ বার ফোন করেছেন এক নারী।

- Advertisement -

আইনশৃঙ্খলা বাহিনীর ইমার্জেন্সি ফোন নাম্বারকে ব্যস্ত করে রাখার অপরাধে হিরোকো হাতগামী নামের ৫১ বছর বয়সী ওই নারীকে আটক করেছে কর্তৃপক্ষ। তিনি দেশটির চিবা প্রদেশের মাতসুডো শহরের বাসিন্দা।

আটক করার পর হাতগামী তদন্তকারীদের জানিয়েছেন, আমি একাকী ছিলাম এবং চেয়েছিলাম কেউ আমার কথা শুনুক এবং আমার প্রতি মনোযোগ দিক।

গত বৃহস্পতিবার চিবা প্রিফেকচারাল পুলিশ হাতগামীকে আটক করেছে যিনি ফায়ার ডিপার্টমেন্টে ২৭০০ বারেরও বেশি ভুয়া কল করে গুরুত্বপূর্ণ নম্বরটিকে ব্যস্ত করে রেখেছিলেন।

গত ১৫ আগস্ট, ২০২০ থেকে ২৫ মে ২০২৩ এর মধ্যে তিনি এই কলগুলি করেন। এই নম্বরে সাধারণত মানুষ অ্যাম্বুলেন্স পরিষেবা পেতে যেমন পেটব্যথা, পায়ে ব্যথা বা ওষুধের অতিরিক্ত মাত্রা প্রয়োগে শরীর অসুস্থ হয়ে পড়লে ফোন করেন। তবে হাতগামির ফোন পেয়ে পুলিশ তার বাসায় পৌঁছালেই তিনি অ্যাম্বুলেন্স পরিষেবা প্রত্যাখ্যান করতেন। অপরাধ স্বীকারের পর গত সপ্তাহে ওই নারীকে গ্রেফতার করা হয়।

তিনি অপরাধ স্বীকার করে জানিয়েছেন, পুলিশকে সত্যিই প্রায় ৩,০০০ বার ফোন করেছিলেন তিনি। জাপানে এই ঘটনা প্রথমবার নয়। ২০১৩ সালে, একজন ৪৪ বছর বয়সী সাকাই বাসিন্দাকে গ্রেপ্তার করা হয়েছিল, ছয় মাসে ১৫,০০০ বার পুলিশকে কল করার অভিযোগ।

ওসাকা পুলিশ এএফপিকে জানিয়েছে, তিনি একদিনে ৯২৭টি জরুরি কল করেছিলেন। তার বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।

সূত্র: নিউইয়র্ক টাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles